রবিবার , ৩১ মার্চ ২০২৪ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

খালেদা জিয়া আবারও সিসিইউতে

প্রতিবেদক
admin
মার্চ ৩১, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ
খালেদা জিয়া আবারও সিসিইউতে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরাসরি এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। সিসিইউতে রেখেই তার চিকিৎসা ও পরীক্ষা-নীরিক্ষা করানো হবে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, রাত তিনটায় হাসপাতালে পৌঁছার পর ম্যাডামের চিকিৎসা শুরু হয়েছে।

হাসপাতালের একাধিক সূত্র জানায়, হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়াকে সরাসরি সিসিইউতে নেওয়া হয়েছে। তার পুরোনো রোগ লিভার সিরোসিস জটিলতা বেড়ে যাওয়া তাকে সিসিইউতে রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

এর আগে গত শনিবার রাতে গুলশানে খালেদা জিয়ার বাসায় যান তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। তখন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানিয়েছিলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের জরুরি কিছু পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার জন্য কিছুক্ষণের মধ্যে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শেষে পরদিন ১৪ মার্চ বাসায় ফেরেন তিনি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়। সে দিন থেকে কারাবন্দি হন তিনি। এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আরও সাত বছরের সাজা হয়।

দেশে করোনাভাইরাস মহামারির শুরুর দিকে ২০২০ সালের মার্চে নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করা হয়। তখন থেকে তিনি গুলশানের বাড়িতে রয়েছেন। মাঝে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। তখন থেকে প্রতি ছয় মাস পরপর সরকার থেকে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হচ্ছে। সবশেষ গত বুধবার (২৭ মার্চ) তার সাজার মেয়াদ আরও ছয় মাস স্থগিত করা হয়।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

সিদ্ধিরগঞ্জ চৌধুরী বাড়ি আল মদিনা মসজিদের পানি বিতরণে সেলিম ভূইয়া’র বাধা প্রতিবাদ করায় কাজী মহসিন এর উপর হামলা ও বাড়িঘর ভাংচুর

ভাঙা হয়েছে জিয়ার ম্যুরাল, শামীম ওসমানকে দুষছে বিএনপি

নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রদল নেতা নাদিম

ছাত্রীকে যৌন হেনস্তা: ভুক্তভোগী ও জবির দুই শিক্ষক ডিবি কার্যালয়ে

মার্কিন পুলিশের গুলিতে বাংলাদেশি হত্যার বিচার চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

মার্কিন পুলিশের গুলিতে বাংলাদেশি হত্যার বিচার চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

হজ ফ্লাইট শুরু ৯ মে

মোবাইলের আইএমইআই পরিবর্তনকারী চক্রের চার সদস্য গ্রেফতার

বেনজীর আহমেদের সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি

দমন-নিপীড়ন করেও সরকার বিএনপিকে দমাতে পারেনি: রিজভী

ক্ষমতায় যেতে বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে: কাদের