শনিবার , ৩০ মার্চ ২০২৪ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

মার্কিন পুলিশের গুলিতে বাংলাদেশি হত্যার বিচার চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
মার্চ ৩০, ২০২৪ ১০:২৯ পূর্বাহ্ণ
মার্কিন পুলিশের গুলিতে বাংলাদেশি হত্যার বিচার চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

মার্কিন পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ উইন রোজারিও নিহতের ঘটনার বিচার চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘আমরা আশা করব নিউইয়র্ক প্রশাসন এই ঘটনার সুষ্ঠু তদন্ত করবে। যদি কারও ওভার রিয়েকশন পাওয়া যায় এবং এমন কেউ দোষী সাব্যস্ত হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।’

শনিবার (৩০ মার্চ) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, সম্প্রতি নিউইয়র্কে বাংলাদেশ একজন তরুণ পুলিশের গুলিতে নিহত হয়েছে। এই ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমাদের কনস্যুল জেনারেল সেই পরিবারের সঙ্গে দেখা করেছে। পরিবারের বক্তব্য হচ্ছে, পুলিশ যে পরিস্থিতিতে গুলি করেছে সেটা প্রয়োজন ছিল না। পুলিশের বক্তব্য ভিন্ন। সেই তরুণকে ছয়টি গুলি করা হয়েছে। এই ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করব নিউইয়র্ক প্রশাসন এই ঘটনার সুষ্ঠু তদন্ত করবে। যদি কারও ওভার রিয়েকশন পাওয়া যায় এবং এমন কেউ দোষী সাব্যস্ত হয়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

হাছান মাহমুদ আরও বলেন, যুক্তরাষ্ট্র আমাদের ঘনিষ্ঠ মিত্র। সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ফিরতি চিঠির মাধ্যমে আমাদের ঘনিষ্ঠতা, মিত্রতা, সম্পর্ক আরও উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছি।

এ সময় ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের ফিরিয়ে আনতে যোগাযোগ হচ্ছে বলে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সোমালিয়ার জলদস্যুদের সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ হয়েছে, তাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। আলাপ-আলোচনার মাধ্যমে আমার আশা করছি সহসাই আমাদের নাগরিকদের মুক্ত করতে পারব, জাহাজটিও মুক্ত করতে পারব।

নাবিকরা ভালো আছেন জানিয়ে হাছান মাহমুদ বলেন, নাবিকরা কেবিনে আছেন। তাদের খাবারের কোনো সমস্যা নেই। এ পর্যন্ত নাবিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয় নাই।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত