সোমবার , 1 এপ্রিল 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

হামাস প্রধানের বোনকে গ্রেফতারের দাবি ইসরায়েলের

প্রতিবেদক
admin
এপ্রিল 1, 2024 9:29 পূর্বাহ্ন
হামাস প্রধানের বোনকে গ্রেফতারের দাবি ইসরায়েলের

অভিযান চালিয়ে হামাস প্রধান ইসমাইল হানিয়ার বোনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি বাহিনী।

সোমবার ইসরায়েলি প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, ইসমাইল হানিয়ার এক বোনকে হামাসের অপারেটিভদের সাথে যোগাযোগ এবং সন্ত্রাসী কাজে সমর্থন করার সন্দেহে গ্রেফতার করা হয়েছে।

ইসরায়েল পুলিশ এক বিবৃতিতে বলেছে যে, তারা শিন বেটের সাথে যৌথ অভিযানে ৫৭ বছর বয়সী একজন নারীকে গ্রেফতার করেছে। তিনি হামাসের একজন সিনিয়র সদস্যের আত্মীয়। যাকে আর্লি ডন বলা হয়েছিল।

বিবৃতিতে সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয়নি। শুধু বলা হয়েছে যে, তিনি দক্ষিণাঞ্চলীয় তেল শেভা শহরের বাসিন্দা, সেখানে অভিযান চালানো হয়েছিল।

তবে ইসরায়েলি প্রতিরক্ষা সূত্র নাম প্রকাশ না করার শর্তে নিশ্চিত করেছে যে, নারীটি ইসমাইল হানিয়ার বোনদের একজন। চ্যানেল ১২ জানিয়েছে, পুলিশ পরে সন্দেহভাজন ব্যক্তিকে সাবাহ আবাদ আল-সালাম হানিয়া বলে শনাক্ত করেছে।

হানিয়ার বাড়িতে অভিযানের সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী গুরুতর নিরাপত্তা অপরাধে জেবা হানিয়ার অংশগ্রহণের ইঙ্গিত দেয় এমন নথি, যোগাযোগমাধ্যম, ফোন ও অন্যান্য প্রমাণ পাওয়ার দাবি করেছে।

এদিকে অবরুদ্ধ গাজা উপত্যকার প্রধান হাসপাতাল আল-শিফায় বড় ধরনের অভিযান চালিয়ে ইসরাইলি সামরিক বাহিনী ওই এলাকা থেকে ট্যাঙ্ক ও সামরিক যানবাহন সরিয়ে নিয়েছে বলে জানিয়েছে হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, হাসপাতালে বেশকিছু মৃতদেহ পাওয়া গেছে। সাংবাদিক এবং প্রত্যক্ষদর্শীরা হাসপাতাল এলাকা থেকে ট্যাঙ্ক এবং যানবাহন বের হয়ে যেতে দেখেছেন।

তবে ইসরাইলি সামরিক বাহিনী (আইডিএফ) তাৎক্ষণিকভাবে সেনা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেনি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার জানিয়েছে, এখন পর্যন্ত গাজায় ৩২ হাজার ৭০৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

সর্বশেষ - দেশজুড়ে