বুধবার , 20 মার্চ 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

হাইকোর্টে জামিন পেলেন ব্যারিস্টার কাজল

প্রতিবেদক
admin
মার্চ 20, 2024 11:08 পূর্বাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় হত্যাচেষ্টা মামলায় বিএনপি-জামায়াতপন্থী নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২০ মার্চ) এ বিষয়ে আবেদনের শুনানি করে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো.খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তার জামিন মঞ্জুর করেন।

জামিন আদেশের বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ সম্পাদক মাহবুবুর রহমান। তিনি বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা।

মাহবুবুর রহমান বলেন, ব্যারিস্টার কাজলকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ আবেদনটি শুনানির জন্য আদালতের কার্যতালিকায় ১১৪ নম্বর ক্রমিকে ছিল।

এর আগে গতকাল মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয় বলে জানান আইনজীবী মাহবুবুর।

তারও আগে গত সোমবার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোরশেদ আলমের আদালতে কাজলের জামিন চেয়ে আবেদন করেন কাজলের আইনজীবীরা। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন। এরপর জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।

গত ৮ মার্চ রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় যুথী ও বিএনপির প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জনকে আসামি করা হয়। প্রধান আসামি করা হয় অ্যাডভোকেট যুথিকে। সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকী সাইফ মামলাটি করেন।

গত ৯ মার্চ সন্ধ্যায় পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে ব্যারিস্টার কাজলকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে হত্যাচেষ্টা মামলাটিতে তাকে গ্রেফতার দেখানো হয়।

গত ১০ মার্চ তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ। অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১৪ মার্চ কাজলকে আদালতে হাজির করা হয়। তদন্তকারী কর্মকর্তা কারাগারে আটক রাখার আবেদন করলে বিচারক কাজলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সর্বশেষ - দেশজুড়ে