শনিবার , ৮ জুন ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রতিবেদক
admin
জুন ৮, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার (৮ জুন) নগরীর ১নং রেলগেট এলাকায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতি মুহাম্মদ ওমর ফারুক।

সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হাশিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক শেখ মাহবুব নাহিয়ান।

তিনি বক্তব্যে বলেন, ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড বলি। আমাদের বুয়েট আছে, বিভিন্ন ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি আছে। এত প্রতিষ্ঠান থাকা সত্ত্বেও বাংলাদেশের রাস্তা-ঘাট বা অবকাঠামগত উন্নয়নে কেন দেশিও শিক্ষার্থীদের কাজে লাগছে না।

স্বাধীনতার পর বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, সারা বিশ্বের বুকে। এই দুর্নীতি কারা করলো? যারা রিকশাচালক, দিনমজুর মাটি কাটে তারা? নাকি যারা বিভিন্ন ইউনিভার্সিটি থেকে মাস্টার্স পাস করে, বিসিএস ক্যাডার হয়ে সরকারি সচিব হয়েছে, রাষ্ট্রের উচ্চপদস্থ চাকরি করছেন তারা?

এই যে মেধাবীরা আমাদের জন্য সৌভাগ্যের পরিবর্তে দুর্ভাগ্যের কারণ হয়ে দাঁড়িয়েছে; তার কারণ আমাদের রাষ্ট্র শিক্ষা ব্যবস্থায় প্রত্যেকের জীবনের লক্ষ্য উদ্দেশ্য কী হওয়া উচিত তা নির্ধারণ করতে ব্যর্থ হয়েছে। সরকার দেশের এবং মানুষের কল্যাণের পরিবর্তে নিজেদের ভাগ্যের উন্নয়ন করে যাচ্ছে।’

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ।

আরো বক্তব্য রাখেন নগর ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ এইচএম শাহিন আদনান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নোমান আহমাদ, দাওয়াহ্ সম্পাদক এম জাহিদুল ইসলাম মোল্লা, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মাহবুব বিন আজাদ, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মদ ইফতি আলম, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ সানভীর, বিশ্ববিদ্যালয় সম্পাদক আব্দুল্লাহ আল সাঈদ, কওমি মাদরাসা সম্পাদক মুহাম্মাদ আমির হামজা, আলিয়া মাদরাসা সম্পাদক আনিসুর রহমান, স্কুল ও কলেজ সম্পাদক আব্দুস সালাম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মদ রুহুল আমিন, কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ ইউসুফ আহমাদসহ থানার অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ - রাজনীতি