বৃহস্পতিবার , ৯ মে ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

বিমানবন্দরে প্রবাসীদের ‘ভিআইপি মর্যাদা’ দিতে বললেন শামীম ওসমান

প্রতিবেদক
admin
মে ৯, ২০২৪ ৬:২৪ অপরাহ্ণ

বিমানবন্দরে প্রবাসীদের ‘ভিআইপি মর্যাদা’ দেওয়ার দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। জাতীয় সংসদের অধিবেশনে তিনি এই দাবি জানান।

শামীম ওসমান বলেন, ‘বিদেশে থেকে যারা এ দেশে টাকা পাঠান তাদের রেমিটেন্স যোদ্ধা বলা হয়। ৭১ সনে যারা দেশ স্বাধীন করেছেন তাঁদের বলতাম মুক্তিযোদ্ধা। তারা দেশ দিয়ে গেছেন বঙ্গবন্ধুর নেতৃত্বে। আর দেশের অর্থনীতিকে সবথেকে সবল রেখেছেন এই রেমিটেন্স যোদ্ধারা। সমস্ত ব্যবস্থা আছে কিন্তু জটিলতার কারণে সেগুলো সমাধান হচ্ছে না।’

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে শামীম ওসমান বলেন, এই লোকগুলো (প্রবাসী) যখন ৪০-৫০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়, বিশেষ করে মধ্য প্রাচ্যের দেশগুলোতে হাড়ভাঙ্গা পরিশ্রম করে তারা দেশে টাকা পাঠায় এবং আমরা সেই টাকায় ভালো অবস্থায় থাকি। তাদের পরিবারও ভালো অবস্থায় থাকে।

মাননয়ি প্রধানমন্ত্রীও এই কথা গুলো বার বার বলেন। যখন এই প্রবাসীরা দেশে ফিরে বিশেষ করে বিমানবন্দরে তাদেরকে যেভাবে হেনস্থা করা হয় সেটা বন্ধ হওয়া উচিৎ এবং এই মন্ত্রনালয় (প্রবাসী কল্যান) থেকে ভলেন্টিয়ার সৃষ্টি করে। তারা (প্রবাসী) যাতে এই দেশে একজন ভিআইপি হিসেবে প্রবেশ করে। সংশ্লষ্ট মন্ত্রনালয় এই বিষয় গুলো সমাধান করবেন কিনা, করলে কবে নাগাদ করবেন।

এদিকে, শামীম ওসমানের প্রশ্নের জবাব প্রবাসী কল্যান মন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, এসব ব্যপারে মন্ত্রণালয় থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিমানবন্দরে আমাদের কর্মীরা কাজ করছে। তবে, জনবলের সিমাবদ্ধতা আছে।

মন্ত্রী জনবলের সীমবন্ধাতার কথা জানিয়ে বলেন, ইতিপূর্বে তিনি বিমান মন্ত্রীকে বিমানবন্দরে এসব নিয়ে মিটিংকরার কথা জানিয়েছেন এবং সেখান কাস্টম, ইমিগ্রেশন ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষও উপস্থিতিতে সমস্যাগুলো দ্রুত সমাধান করা হবে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত