শনিবার , ৬ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

একটি গ্রুপ নারায়ণগঞ্জকে অশান্ত করার চেষ্টা করছে: শামীম ওসমান

প্রতিবেদক
admin
এপ্রিল ৬, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ
একটি গ্রুপ নারায়ণগঞ্জকে অশান্ত করার চেষ্টা করছে: শামীম ওসমান

নারায়ণগঞ্জে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙ্গা বিষয়ে বিএনপিকে ইঙ্গিত করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, তারা অতন্ত্য সুকৌশলে এ কাজটি করেছে।

কাউকে দিয়ে করিয়েছে বা নিজে নিজে ম্যুরাল ভেঙ্গে পরে গেছে। যদি ভেঙ্গে যায় তাহলে এটা নিয়ে ইস্যু সৃষ্টি করবে। ইস্যু করে চেষ্টা করবে, যাতে প্রকৃত ইতিহাস প্রকাশ না হয়। এই অপচেষ্টাকারীদের জানাতে চাইতে চাই, এটা অসম্ভব, আপনারা পারবেন না। টাউন হল ভাঙ্গা হবে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাগজে-কলমে, ডকুমেন্টে সব জায়গায় এটা টাউন হল হিসেবে আছে। এটা জেলা প্রশাসকের সম্পদ, আমি ওই কমিটির উপদেষ্টা। ২০১৪ সালে ডিসি আনিস মিটিং ডাকেন এবং সিদ্ধান্ত হয়েছিল এটা ভেঙ্গে ফেলা হবে। অতি আওয়ামী প্রশাসনের কারণে গত ১০ বছরেও কিছু হয়নি।

তিনি বলেন, ম্যুরাল ভাঙ্গা নিয়ে আমাকে দায়ী করা হয়েছে। কিন্তু জিয়াউর রহমানের ম্যুরাল থাকারই কথা না। ৫ম সংশধনীতে সুপ্রীম কোর্ট জিয়াউর রহমানের সামরিক শাসনকে অবৈধ ঘোষণা করেছে। তার সমস্ত কর্মকান্ড এবং তার রাষ্ট্রপতির পদকও অবৈধ ঘোষণা করেছে।

সুপ্রীম কোর্টের রায় যাকে অবৈধ বলেছে, তার ম্যুরাল কোথাও থাকার কথা না। ব্যক্তিগতভাবে রাখলে তাতে আপত্তি নাই। তারা নাকি ৭২ ঘন্টার আলটিমেটাম দিয়েছে। নারায়ণগঞ্জের মানুষ তাদের আল্টিমেটামের সত্যতা দেখতে চায়।

তিনি আরও বলেন, শুনলাম আগের দিন এরাই নাকি ফোন করে বলেছে, ভাইকে মাইন্ড করতে মানা কইরেন (ভাই মানে শামীম ওসমান)। ভাইয়ের বিরুদ্ধে যদি কিছু বলি তাহলে কেন্দ্রে আমাদের একটু দাম বাড়ে। দাম বাড়ানোর জন্য যদি বলে থাকে তাহলে আমার কোনো আপত্তি নাই।

শামীম ওসমান বলেন, দুই তারিখে সভা ডাকা হয়েছে, ৩ তারিখ এটা ভাঙ্গল, ৪ তারিখ আমরা ভাঙ্গার সিদ্ধান্ত নিলাম। আমরা এতদিন ভাঙ্গলাম না কেন। কারণ জানি এমনিতেই ভাঙ্গা হবে। প্রশাসনিকভাবে এটা ভাঙ্গবে।

জিয়াউর রহমানের ম্যুরাল যদি ভাঙ্গতেই হয় তাহলে দিনের বেলায় ভাঙ্গা যায়। রাতের বেলায় ভাঙ্গার কি আছে! তারা বুঝছে এখন সিদ্ধান্ত হয়ে যাবে সে কারণে তারা সুকৌশলে এ কাজটি করেছে বা করিয়েছে।

তিনি আরও বলেন, কিছুদিন আগে নারায়ণগঞ্জে বিএনপির একটি আন্দোলন হয়েছিল। গোলাগুলি এবং পুলিশের উপর হামলাও হয়েছিল।

সেই হামলার মামলা থেকে বাঁচার জন্য তাদের মধ্যে একজন পুলিশ বা র‍্যাবকে ছাত্রদলের সাবেক নেতা জাকির খান কোথায় থাকে, ঠিকানা দিয়ে দেয়। এ হলো তাদের অবস্থা।

শামীম ওসমান বলেন, দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে ইতিহাস বিকৃতির পালা চলছে। কিছুদিন আগে আমি প্রেসক্লাবে বলে গিয়েছিলাম ডকুমেন্ট দিবো। সে কারণে বইগুলো ও দৈনিক ইত্তেফাক পত্রিকার ১৯৪৬ সালের পেপার কাটিং নিয়ে এসেছি। ৬ দফা যেখানে ঘোষণা করা হয়েছে ঠিক সেখানে টাউন হল করা হয়েছে।

বঙ্গবন্ধু যেখানে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন সেখানে শিশু পার্ক করা হয়েছে। এটি খুব পরিকল্পিতভাবে করা হয়েছে। যাতে স্মৃতিগুলো মুছে দেয়া যায়।

শামীম ওসমান বলেন, স্বাধীনতার ইতিহাস যদি কেউ অপব্যখ্যা করে আমরা তাকে বর্জন করবো, নারায়ণগঞ্জের মানুষ তাকে বর্জন করবে। কিছুদিন আগে চরম বামপন্থী, যারা তাদের সন্তানদের নিয়ে রাজনীতি করে তারাও একই চেষ্টা করেছিল। আমি চ্যালেঞ্জ দিয়ে গিয়েছিলাম প্রমাণ করবো।

তিনি আরও বলেন, এই যে ষড়যন্ত্রের পর ষড়যন্ত্র হয় এটা কিন্তু ডান আর বাম নাই। জামাত আর বাম না। এটা একটি গ্রুপ। এই গ্রুপটি অবিরত চেষ্টা করছে নারায়ণগঞ্জকে অশান্ত করার। এখন ইন্ডিয়ার সাথে হাত মিলিয়েছে।

এই সংসদ সদস্য বলেন, এ ধরণের মিথ্যা বা অশান্তির রাজনীতি যারা করতে চায় আপনারা অন্য এলাকায় গিয়ে চেষ্টা করুন। নারায়ণগঞ্জে করেন না কারণ মানুষের ধৈর্য্যের বাধ ভাঙ্গছে।

গত ৩-৪ মাস আগে তারা পুলিশের উপর যেভাবে হামলা করেছে, এখানো চার্জশীট দিচ্ছে না যাদও প্রধানমন্ত্রী দায়িত্ব দিয়েছেন যারা জনগণের উপর হামলা করেছে সেটা দেখার জন্য। আমরা ওইভাবে দেখতে চাই না। চাই সবাই শুধরাক। তারপরও যখন খেলা হচ্ছে একটা সময় আমাদের দেখতে হবে। সেটা আপনাদের জন্য মঙ্গল জনক হবে না।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ন সাধারণ সম্পাদক আহসান সাদিক, কোষাধ্যক্ষ আনিসুর রহমান জুয়েল, কার্যকরী সদস্য আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টিসহ প্রেসক্লাবের সদস্য এবং বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১৬

অবন্তিকার আত্মহ*ত্যা সহকারী প্রক্টর ও শিক্ষার্থী গ্রেপ্তা*র |

কামরাঙ্গীরচরে কিশোর গ্যাংয়ের লিডারসহ ৭ সদস্য গ্রেফতার

কামরাঙ্গীরচরে কিশোর গ্যাংয়ের লিডারসহ ৭ সদস্য গ্রেফতার

আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলা, ৮ নারী ও শিশু নিহত

ইয়ার্ন মার্চেন্টের ইফতারে শামীম ওসমান ‘জিয়া হলের জায়গায় মাঠ ও মিউজিয়াম হবে’

তারাকান্দায় মাদক সহ বিভিন্ন মামলায় ৪ আসামি গ্রেফতার

লাখো মানুষের ফুলেল শ্রদ্ধায় সিক্ত জাতীয় স্মৃতিসৌধ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে যে ব্যবস্থা নিলো বুয়েট প্রশাসন

নারায়ণগঞ্জবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিইছেন আইভি

দিনে অবৈধ গ্যাস বিচ্ছিন্ন, রাতেই সংযোগ সিদ্ধিরগঞ্জে !