সোমবার , 25 মার্চ 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

আমাদের স্বাধীনতা সংগ্রাম বিশ্বে বিজয়ের প্রতীক হয়ে থাকবে: জিএম কাদের

প্রতিবেদক
admin
মার্চ 25, 2024 7:42 পূর্বাহ্ন
আমাদের স্বাধীনতা সংগ্রাম বিশ্বে বিজয়ের প্রতীক হয়ে থাকবে: জিএম কাদের

মহান স্বাধীনতা সংগ্রাম বাংলাদেশিদের জীবনে অবিনশ্বর চেতনা এমন মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘মহান স্বাধীনতা জাতির শ্রেষ্ঠ অর্জন।

বিশ্বের মুক্তিকামী মানুষের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে আমাদের স্বাধীনতা সংগ্রাম। প্রতিটি জাতির অধিকার আদায়ের সংগ্রামে একাত্তরের গৌরবোজ্জ্বল উত্তাল দিনগুলো আজীবন পথ দেখাবে।

আমাদের স্বাধীনতা সংগ্রাম বিশ্বের সামনে বিজয়ের প্রতীক হয়ে থাকবে। মহান মুক্তিযুদ্ধ আজীবন সুখী ও সমৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়তে অনুপ্রেরণা যোগাবে।’

সোমবার (২৫মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে দেওয়া বাণীতে এসব কথা বলেন জিএম কাদের।

দেশবাসীকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা বলেন, ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

আরও পড়ুনঃ আমাদের স্বাধীনতা সংগ্রাম বিশ্বে বিজয়ের প্রতীক হয়ে থাকবে: জিএম কাদের

গৌরবোজ্জ্বল এবং তাৎপর্যপূর্ণ এই দিনে আমি দেশবাসী এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত বাংলাদেশিদের প্রতি প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। অতল শ্রদ্ধা জ্ঞাপন করছি মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ বীর শহীদদের প্রতি।

কৃতজ্ঞতা প্রকাশ করছি- বীরমুক্তিযোদ্ধা, শহীদ পরিবার, মুক্তিযুদ্ধের সংগঠক ও সেই সকল দেশের প্রতি যারা আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সমর্থন দিয়েছেন।

জিএম কাদের বলেন, মহান স্বাধীনতা দিবসের এই মাহেন্দ্রক্ষণে গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তার অনুপম নেতৃত্বে বাঙালি জাতি গৌরবের স্বাধীনতা লাভ করেছে। স্মরণ করছি বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে। মহান মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশের আধুনিকায়নে যার অপরিসীম অবদান অক্ষয় হয়ে থাকবে।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও মুক্তিযোদ্ধাদের কল্যাণে অসামান্য অবদান রেখেছেন হুসেইন মুহম্মদ এরশাদ।

জাপা চেয়ারম্যান আরও বলেন, এই শুভক্ষণে আগামী প্রজন্মের সুখময় ভবিষ্যত নিশ্চিত করতে ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতিমুক্ত হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে সবার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ - দেশজুড়ে