মঙ্গলবার , 2 এপ্রিল 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

‘আমি বোকা হতে চাই,- ছোট্ট শিশুর ভিডিও ভাইরাল

প্রতিবেদক
admin
এপ্রিল 2, 2024 9:15 পূর্বাহ্ন
‘আমি বোকা হতে চাই,- ছোট্ট শিশুর ভিডিও ভাইরাল

সহপাঠীরা কেউ হতে চায় ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ আবার পুলিশ অফিসার। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গের বোলপুরের লাভপুরের তৃতীয় শ্রেণির ছোট্ট রিক বোকা হতে চায়।

কারণ, সে কাউকে ঠকাতে চায় না। সামাজিক মাধ্যমে রিকের এই ভিডিও ভাইরাল হয়েছে। কথা সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের মাতৃভূমি বীরভূমের লাভপুরের শীতল গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্র রিক বাগদি।

শীতল গ্রাম প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। তার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। খবর টাইমস অব ইন্ডিয়া ও ইটিভি ভারতের

ভিডিওতে দেখা যাচ্ছে, রিকের সহপাঠীরা প্রশ্নের উত্তরে বলছে, আমি ডাক্তার হতে চাই, কেউ আবার বলছে ইঞ্জিনিয়ার, আবার কেউ বলছে পুলিশ অফিসার হতে চাই।

কিন্তু ছোট্ট রিককে প্রশ্ন করা হলে সে বলে, আমি বোকা হতে চাই। এই প্রশ্নের উত্তর শুনতে হতভম্ব শিক্ষক। বোকা হতে চাও কেন? উত্তরে রিক জানায়, কারণ সে সমাজের কাউকে ঠকাতে চায় না।

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকের সাথে কথা বলেছে ভারতের একাধিক সংবাদমাধ্যম। তার কাছে আবারও একই প্রশ্ন করা হয়েছিল। তাতে সে উত্তর দিয়েছে, ‘আমি বড় হয়ে বোকা হতে চাই।

কারণ আমার বাবা আমাকে শিখিয়েছেন, জীবনে কোনওদিন কাউকে যেন না ঠকাই। বাবা বহুবার ঠকেছে। কিন্তু কাউকে ঠকায়নি। তাই বড় হয়ে বাবার মত বোকা হতে চাই।’

রিকের মা সুমিন্দা বাগদি। তার স্বামীর মতোই রিক আদর্শ সৎ মানুষ হয়ে উঠুক বড় হয়ে এমনটাই তিনি চান।

শীতল গ্রাম প্রাথমিক বিদ্যালয়ের একজন অভিভাবক রিকের এই ভাবনাকে কুর্নিশ জানিয়েছে। অভিভাবকরা জানাচ্ছেন, সত্যিই তো। সমাজে প্রকৃত মানুষ হওয়া সবচেয়ে বড় প্রয়োজন। কর্ম যার যা লেখা আছে সেটা তো হবেই।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত