বৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

ঈদে হানিফ সংকেতের নাটক ‘আলোকিত অন্ধকার’

প্রতিবেদক
admin
এপ্রিল ৪, ২০২৪ ১:৪১ অপরাহ্ন

নন্দিত উপস্থাপক হানিফ সংকেত উপস্থাপনার পাশাপাশি নির্মাণেও অতুলনীয়। তার নির্মাণ বাড়িয়ে দেয় দর্শকের ঈদের আনন্দ। কেননা ঈদ উপলক্ষে প্রতিবছরই নাটক নির্মাণ করেন তিনি। এবারও তার ব্যত্যয় ঘটেনি। জনপ্রিয় এই মিডিয়া ব্যক্তিত্ব এবার নিয়ে আসছেন ‘আলোকিত অন্ধকার’ নামে একটি নাটক।

গল্পে দেখা যায়, বাবা-মা, সন্তান, পুত্রবধু সবাই মিলে অত্যন্ত সুখী একটি পরিবার। পুত্রবধুর যেমন শ্বশুর-শাশুড়িসহ পরিবারের সবার সাথে চমৎকার সম্পর্ক, তেমনি পুত্রবধুকেও শ্বশুর বাড়ির সবাই নিজের পরিবারের সদস্য মনে করে। আর এই হাসি-আনন্দের মধ্যেই ঘটে বিপর্যয়, নেমে আসে আলোকিত পরিবারে অন্ধকার।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, মীর সাব্বির, তারিন জাহান, সুভাশিষ ভৌমিক, সাবেরী আলম, নূরে কাঞ্চন, সুর্বনা মজুমদারসহ আরো অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার।

ঈদের নাটকের ভীড়ে সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও হানিফ সংকেতের নাটক দেখা যায় শুধু এটিএন বাংলায়। কারণ প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি। দেড় দশক ধরে এটিএন বাংলাতে প্রচারিত হয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম ঘটছে না। ঈদের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে।

সর্বশেষ - দেশজুড়ে