বুধবার , ১০ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

পোশাক শ্রমিকদের বেতন পরিশোধ সম্পন্ন, দাবি বিজিএমইএ সভাপতির

প্রতিবেদক
admin
এপ্রিল ১০, ২০২৪ ২:১০ অপরাহ্ণ

পোশাক খাতের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ সম্পন্ন করা হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিজিএমইএ-এর নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি এস এম মান্নানের (কচি) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে নব দায়িত্বপ্রাপ্ত বিজিএমইএ সভাপতি পূর্ববর্তী বছরগুলোর ধারাবাহিকতা রক্ষা করে এবছরেও পোশাক শিল্পখাতের উদ্যোক্তারা শ্রমিক ভাই-বোনদের জন্য ঈদুল ফিতর আনন্দময় করতে কষ্ট করে হলেও যথাযথ পাওনাদি পরিশোধ করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখায় পোশাকখাতের উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সরকারের ঐকান্তিক সহযোগিতায় এবারও শ্রমিক ভাই-বোনেরা যাতে উৎসবমুখর পরিবেশে পরিবার পরিজন নিয়ে ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সেই লক্ষ্যে বিজিএমইএ এর সরাসরি হস্তক্ষেপে শ্রমিকদের বেতনভাতাদি নিশ্চিত করা হয়েছে।

ঈদের আগে বেতন ভাতা বিষয়ে সমস্যা হতে পারে এরকম ৪৫০টি কারখানা প্রতিষ্ঠানকে ক্লোজ মনিটরিং এর আওতায় এনে বিজিএমইএ সমস্যার ধরন বুঝে সমাধানের উদ্যোগ নেয়। শতভাগ কারখানায় মার্চ মাসের বেতন এবং ঈদুল ফিতরের ভাতা পরিশোধ করা হচ্ছে। ২/১টি কারখানার বেতন ভাতা প্রক্রিয়াধীন রয়েছে, যা পরিশোধ করা হবে।

তিনি রফতানিমুখী পোশাক শিল্পের আমদানি-রফতানি কার্যক্রমসহ দেশের রফতানি বাণিজ্য সচল রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

সর্বশেষ - রাজনীতি