সোমবার , ২০ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

৮ নং ওয়ার্ড নতুন আইলপাড়া মরহুম হযরত খাজা আব্দুল বারী শাহ ১ম ওরশ মোবারক পালিত

প্রতিবেদক
admin
মে ২০, ২০২৪ ৯:৫০ অপরাহ্ণ

নাসিক ৮ নং ওয়ার্ড নতুন আইলপাড়া মরহুম হযরত খাজা আব্দুল বারী শাহ ১ম ওরশ মোবারক পালিত।

গত ১৯/৫/২৪ ইং তারিখ নতুন আইলপাড়া কবরস্থান এর পিছনে পুকুর সংলগ্ন স্থান এলাকায় হযরত খাজা বারী শাহ্ বাড়ীতেই এই ওরশ মোবারক পালিত হয়।

আবদুল বারী শাহ্ ঢাকা সিটি করপোরেশন এর একজন বড় প্রশাসনিক কর্মকর্তা ছিলেন । তিনি চাকরি জীবন শেষ করে তার নিজ বাসভবন নারায়নগঞ্জেই এই বাসাতেই ছেলে মেয়ে স্ত্রী সহ বসবাস করতেন।

তিনি এলাকায় খুব সাধারন ভাবে জীবন যাপন করতেন । কেন না তিনি চিস্তিয়া তরীকা বিশ্বাস করতেন। চিস্তিয়া তরীকা অনুযায়ী বেঁচে থাকাকালীন তিনি প্রতিবছরই সমস্ত গাউস কুতুব ওলি-আউলিয়াদের স্বরনে মিলাদ দোয়া করে গরীব দুঃখীদের মাঝে খিচুড়ি বিতরন করতেন ।

তিনি এখন নেই গত ১৯/৫/২৩ ইং তারিখে এই পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান । তিনি মৃত্যু কালে তিন ছেলে ও এক মেয়ে এবং স্ত্রীসহ অনেক আত্মীয় স্বজন রেখে যান। তার তিন ছেলেরা হলো মুকুল, দুলাল ও হেলাল ।

যেহেতু তাদের মা এখনও জীবিত তাই তার মা হোসনে আরা বেগমের নেতৃত্বেই গতকাল ১৯ শে মে তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই ওরশ মোবারক পালিত হয় ।

যহুরের নামাজের পর কবরস্থান মসজিদের পেশ ইমাম মিলাদ ও দোয়া শেষে বারী শাহ্ স্ত্রী হোসনে আরা বেগম এর নেতৃত্বে সবার মাঝে খিচুড়ি বিতরন করেন ।

তার মেজো ছেলে দুলাল বলেন বাবা নেই তাতে কি হয়েছে এই দিনে বাবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমরা বাবার চিস্তিয়া তরীকা অনুযায়ী বাবার মৃত্যু বার্ষিকী পালন করবো। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন , আল্লাহ যেন বাবাকে বেহেস্ত নসীব করেন ।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত