শুক্রবার , 29 মার্চ 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

সোনারগায়েঁ মাদ্রাসায় হামলা-ভাঙচুর, ইফতার মাহফিল পন্ড

প্রতিবেদক
admin
মার্চ 29, 2024 6:48 অপরাহ্ন

সোনারগাঁয়ে আহলে হাদিসের ইফতার মাহফিলে হামলা চালিয়েছে চরমোনাই অনুসারীরা। এসময় হামলাকারীরা আহলে হাদিসের অনুসারীদের একটি মাদ্রাসা ভাংচুর করে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে উপজেলার শম্ভপুরা ইউনিয়নের হোসেনপুর চেলাচর গ্রামে অবস্থিত মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদ্রাসায় এ হামলার ঘটনা ঘটে।

মাদ্রাসা কর্তৃপক্ষের অভিযোগ, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদ্রাসায় ইফতার মাহফিলের প্রস্তুতি নিচ্ছিল।

এ সময় হামলা চালিয়ে মাদরাসা ভাংচুর করে ও ইফতার মাহফিল পন্ড করে দেয় চরমোনাই পীরের অনুসারী এবং একই এলাকার প্রভাবশালী মাতাব্বর আব্দুল হাই ও আব্দুল আউয়াল বাহিনী।

এতে মাদ্রাসার শিক্ষক মো. কাউসার মিয়া ও দুজন নারীসহ ৬ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, আহলে হাদিসের অনুসারী হওয়ায় মোহাম্মদীয়া আল সালাফিয়া মাদরাসার ধর্মীয় সকল কার্যক্রম বন্ধ করে দিতে আগে থেকেই চাপ প্রয়োগ করে আসছে ঐ এলাকার প্রভাবশালী মাতাব্বর আব্দুল হাই ও আব্দুল আউয়ালের পক্ষের লোকজন।

আরও পড়ুনঃ উপজেলা নির্বাচনে লটারির নির্দেশ ইসির

এর আগেও হামলার ঘটনা ঘটেছিল। তখন বেশ কয়েকদিন মাদ্রাসাটি বন্ধ থাকে, এ নিয়ে সোনারগাঁ থানায় পাল্টাপাল্টি দুই পক্ষের অভিযোগ দেওয়া হয়। আবার প্রশাসনের সহযোগিতায় শিক্ষা কার্যক্রম শুরু করেছিল মাদ্রাসাটি।

এ ব্যাপারে সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) কামরুজ্জামান জানান, বৃহস্পতিবার ওই মাদ্রাসায় হামলার ঘটনা ঘটেছিল।

পরিস্থিতি সেখানে এখন স্বাভাবিক আছে। এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - দেশজুড়ে