মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

রূপগঞ্জ-সোনারাগাঁ-আড়াইহাজার উপজেলা নির্বাচন: ১৬ জনের প্রার্থীতা প্রত্যাহার

প্রতিবেদক
admin
এপ্রিল ৩০, ২০২৪ ৭:১৫ অপরাহ্ণ

 ২১ মে ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন নারায়ণগঞ্জে রূপগঞ্জ, সোনারাগাঁ ও আড়াইহাজার উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে নির্বাচন থেকে ১৬ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনের ১৬ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব আল রাব্বির নিকট প্রার্থীতা প্রত্যাহার করেন।

রিটার্নিং কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান, রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে ১ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এতে করে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৭ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন, অবশিষ্ট প্রার্থী ৪ জন।

আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মধ্যে ৬ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

এতে করে আড়াইহাজার উপজেলা পরিষদের নির্বাচনে ৯ জন প্রার্থীতা প্রত্যাহার করেছেন, অবশিষ্ট প্রার্থী ৫ জন। এদিকে, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে কোন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন নি।

এতে অবশিষ্ট প্রার্থী ৯ জন। অবশেষে নারায়ণগঞ্জে ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ৩৪ প্রার্থীর মধ্যে ১৮ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

উল্লেখ্য, এবার রূপগঞ্জ ও সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হবেন। ১ মে প্রার্থীদের জন্য প্রতীক বরাদ্দ দিবে নির্বাচন কমিশন এবং ২১ মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন।

সর্বশেষ - রাজনীতি