সোমবার , ২০ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

রাত পোহালেই নারায়ণগঞ্জে ৩ উপজেলায় ভোট গ্রহন শুরু

প্রতিবেদক
admin
মে ২০, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ

রাত পোহালেই নারায়ণগঞ্জে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে ৩ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটি উপজেলার মধ্যে রয়েছে, সোনারগাঁও, আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলা। মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

এ উপলক্ষ্যে সোমবার (২০ মে) ব্যালেট ব্যতিত নির্বাচনী সকল সরঞ্জাম সংশ্লিষ্ট এলাকার সংশ্লিষ্টদের হাতে সরবরাহ করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব-আল-রাব্বি লাইভ নারায়ণগঞ্জকে জানান, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এ উপলক্ষে দুপুরে সকল প্রিসাইডিং অফিসারদের হাতে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। শুধু মাত্র ব্যালেট পেপার ভোটের দিন সকালে পৌঁছানো হবে।

নির্বাচন কমিশন সূত্রে, রূপগঞ্জ উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৬০৭ জন, যাতে পুরুষের সংখ্যা ২ লাখ ৫১ জন আর মহিলা সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৫৪ জন। নির্বাচনে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২ টি ভোট কেন্দ্রে থাকবে ১ হাজার ১১ টি ভোট কক্ষ।

এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০১১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২০২২ জন পোলিং অফিসার।

আড়াইহাজার উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৪৮৭ জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ২২ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৪৬২ জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৩৯ টি ভোট কেন্দ্রে থাকবে ৯১৯ টি ভোট কক্ষ।

এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৩৯ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯১৯ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৮৩৮ জন পোলিং অফিসার।

আরও পড়ুন: শেষ মুহূর্তে নাঃগঞ্জের ৩ উপজেলায় জমজমাট নির্বাচনী প্রচারণা

সোনারগা উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৫০ হাজার ৬৬৮ জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৪১৪ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ২৫৪ জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২ টি ভোট কেন্দ্রে থাকবে ৯৬২ টি ভোট কক্ষ।

এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৬২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৯২৪ জন পোলিং অফিসার।

সর্বশেষ - রাজনীতি