মঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

‘মাথায় রাখতে হবে কোন মঞ্চে কি বলছি’

প্রতিবেদক
admin
মার্চ ২৬, ২০২৪ ১০:০৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ হাই স্কুলের সভাপতি চন্দন শীল বলেন, আমাদের মাথায় রাখতে হবে কোন মঞ্চে আমরা কি বলছি।

আমরা যেন ইতিহাস যেনে তারপর কথা বলি, না জেনে কথা না বলি। আমরা আমাদের বক্তব্য এমন কথা বলবো না যেটা শুনে বিরক্তি ভাব আসে।

আমাদের বহু কাঙ্খিত স্বাধীনতার লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ। এই স্বাধীন দেশে কোন বৈষম্য থাকবে না। এই দেশে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাই ছিলো স্বাধিনতার লক্ষ্য।

এই বিষয়গুলোই ৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাষণে প্রতিফলিত হয়েছিলো। এই ভাষণের মাঝে এক আবেদনের সাড়া দিয়ে ৩০ লক্ষ মানুষ স্বাধীনতা অর্জন করেছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্য এ কথা বলেন চেয়ারম্যান চন্দন শীল।

এসময় অনুষ্ঠানে নারায়ণগঞ্জ হাই স্কুলের অধ্যক্ষ মাহমুদুল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

সভায় চেয়ারম্যান চন্দন শীল আরও বলেন, আমরা আমাদের স্থান থেকে সততার সাথে দায়িত্ব পালন করবো, তাহলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পারবো। আমরা চাই ভবিষৎ প্রজন্মের জন্য একটু সুন্দর সোনার দেশ রেখে যেতে।

স্বাধীনতা অর্জন করা সহজ কিন্তু রক্ষা করা কঠিন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে দেশরত্ন শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে আজ পদ্ধা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল সহ নানা মেগাপ্রকল্প বাস্তবায়ন করেছে যা অতীতের কোন সরকার পারে নি।

তার নেতৃত্বে দেশে স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্মেন্ট গড়ে উঠেছে। তবে শুধু দেশ উন্নত হলে হবে না, আমাদের মানসিকতাকেও উন্নত হতে হবে। আমাদের উদ্ধার চিন্তাভাবনা করতে হবে।

সর্বশেষ - দেশজুড়ে