শনিবার , ১৩ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

বাংলা নববর্ষে পঞ্চগড় সীমান্তে এবারও বসছে না দুই বাংলার মিলনমেলা

প্রতিবেদক
admin
এপ্রিল ১৩, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ

বাংলা নববর্ষ উপলক্ষে পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের মানুষের ঐতিহ্য সীমান্তের কাটাতারে দুই বাংলার মিলনমেলা। তবে গত ৫ বছরের মতো এবারও নানা কারণে বসছে না এ মেলা।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে বাংলাদেশ বর্ডার গার্ড পঞ্চগড়-১৮ বিজিবি’র সেকেন্ড ইন কমান্ড উপ অধিনায়ক (টুআইসি) মেজর রিয়াজ মুর্শেদ ও নীলফামারী ৫৬ বিজিবির হওয়ায় ৫৬ বিজিবি’র (সিও) অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম মিলনমেলা না হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিজিবি জানায়, গেল বছরের মত এই মিলন মেলা নিয়ে এবারও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ও প্রশাসনের কোনো নির্দেশনা পাওয়া যায়নি। তাই এবারও বসছেনা সীমান্তে দুই বাংলার মিলন মেলা।

আরও পড়ুনঃ পহেলা বৈশাখে ঘিরে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

এর আগে, বিভিন্ন সমস্যার পাশাপাশি করোনা ভাইরাসের কারণে গত ২০১৯ থেকে ২৩ সাল পর্যন্ত টানা ৫ বছর পঞ্চগড় সীমান্তে দুই বাংলার কাঁটাতারের এই মিলনমেলা অনুষ্ঠিত হয়নি। এ নিয়ে ৬ষ্ঠ বারের মত বন্ধ থাকছে।

সাধারণত বৈশাখের প্রথম ও দ্বিতীয় দিন সীমান্তে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতি বছর বাংলা নববর্ষে পঞ্চগড়ের অমরখানা, শুকানি, মাগুরমারি ও ভূতিপুকুর সীমান্তসহ বেশ কয়েকটি পয়েন্টের কাঁটাতারের পাশে প্রায় ১০-১৫ কিলোমিটার এলাকা জুড়ে দুই বাংলার মিলনমেলা অনুষ্ঠিত হয়। এসময় দু’দেশের হাজার হাজার মানুষ জমায়েত হয়ে একে অন্যের সঙ্গে কথা ও ভাব বিনিময় করেন। তবে এবারও সেই অন্যরকম আনন্দ চোখে পড়বে না।

সর্বশেষ - রাজনীতি