মঙ্গলবার , ৭ মে ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

বন্দরে ২৪ ঘন্টা নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

প্রতিবেদক
admin
মে ৭, ২০২৪ ৬:৩০ অপরাহ্ণ

বন্দর উপজেলা নির্বাচন উপলক্ষে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জেলা প্রশাসকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, মঙ্গলবার (৭ মে) দিনগত রাত ১২টা থেকে ৮ মে রাত ১২ টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিন বোটসহ বিভিন্ন প্রকার নৌযান চলাচলে নিষেধ্জ্ঞা আরোপ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রুতিদ্বন্দ্বী প্রার্থী/নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য হবে।

সেই সাথে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন: এম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত নৌযান চলচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া প্রধান প্রধান নৌপথে বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন। সে সাথে ভোটার ও জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে সকল নৌযান চলাচলের ক্ষেত্রে ও দূর পাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এতদ্ব্যতীত উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে উল্লেখিত নিষেধাজ্ঞা আরোপসহ স্থানীয় প্রয়োজনীয়তা ও বাস্তবতার নিরিখে কতিপয় নৌযান চলাচলে জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য প্রয়োজনীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহন করবেন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত