বৃহস্পতিবার , ৯ মে ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

প্রধানমন্ত্রী ও ডিএমপি পুলিশ কমিশনারকে অনুসরণ করে চলেন: ফারুকুল আলম

প্রতিবেদক
admin
মে ৯, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ

বর্তমান সময়ে আইন-শৃঙ্খলাৱ নানাভাবে অনিয়ম থাকলেও কিছু কিছু ক্ষেত্রে কিছু কিছু মানবতা আজও জীবন তো হয়ে আছে যার ফলে মানুষ এখনো নিজেকে কিছুটা স্বাধীন চেত্তা নিয়ে কাজ করার মত সুযোগ পেয়ে থাকে তাদেরই মাঝে একজন দিনাজপুরের গৌরব এবং আইনশৃঙ্খলা রক্ষা কারি বাহিনীর সকলের নয়ন মনি এবং শ্রদ্ধার পাত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।তার মেধা যোগ্যতা এবং কর্তব্য পরায়ণতা দিয়ে তিনি আর কেউ নন মিরপুর কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব ফারুকুল আলম।

তিনি একান্ত সাক্ষাৎকারে সাংবাদিকদেরকে জানান ,আমি যেদিন থেকে পুলিশের পোশাক পরিধান করেছি শরীরে সেদিন হতেই আমি চিন্তা চেতনা নিয়ে কাজ করেছি যে দেশের জন্য, মানুষের জন্য, জনগণের জন্য ,সমাজের জন্য, এবং পরিবেশের জন্য ,এমন কিছু করতে চাই যাতে মানুষ আমাকে স্বর্ণাক্ষরে মনে রাখবে।

এরই ফলশ্রুতিতে আমি বিভিন্ন থানায় যেমন কাফরুল, শাজাহানপুর, খিলগাঁও,পরবর্তীতে আবারও কাফরুল থানায়, এসে উক্ত এলাকাগুলোতে আমি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জনগণকে নিরাপত্তা সহ সেবামূলক যত প্রকার সহযোগিতা করা প্রয়োজন আমি চেষ্টা করেছি তা করতে ,পেরে তার পাশাপাশি আমি পরিবার-পরিজন নিয়ে পবিত্র মক্কা নগরীতে ওমরা হজ পালন করে এসেছি।

যার কারনে দুর্নীতি , সন্ত্রাস, দুর্নীতিবাজ, ভূমিদস্যুতা, মাদক ব্যবসায়ী, জুয়ারু, নারী ব্যবসায়ী, সহ যত প্রকার অনৈতিক কাজকর্ম আছে তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে আজ একটি সুন্দর জীবন যাপন যাতে মানুষ করতে পারে সেদিকে এখনো আমি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আমি এটাও আশা করি যে লোকজন যাতে সুষ্ঠু নিরাপত্তায় স্বাধীনচেতা নিয়ে চলাফেরা করতে পারে সেদিকে আমাদের পুলিশ বাহিনী সর্বদা সচেষ্ট থাকবে বলে আমি আমার দৃষ্টি থেকে আশাবাদী , সন্ত্রাসী ও মাদকদ্রব্য উপর আমি জিরো টলারেট ঘোষণা করেছি, জঙ্গিবাদী ,উগ্রবাদী এবং বিভিন্ন সন্ত্রাসীদের আমার নিকট কোন ক্ষমা নেই,শিশু ও নারী নির্যাতনকারীদের কে ও আমি একই ঘোষণা দিয়ে আসছি, আমার থানায় যত এ. এস. আই/এস. আই / সৈনিক সহ যত কর্মকর্তা কর্মচারী আছেন।

তাদের আমি বলে দিয়েছি, কোন সন্ত্রাসীদের সাথে অথবা অনৈতিক কাজের সাথে যুক্ত থাকিলে যদি তা প্রমাণিত হয় তাহলে আইনের আওতায় এনে পুলিশ-ই বিচার করবে তার, আমরা জনগণের রক্ষক সেখানে যদি ভক্ষক হও তাহলে পুলিশে চাকরি করার কি প্রয়োজন ?

আমার এলাকায় চাঁদাবাজ ,খুন-খারাপী, ভূমিধস্যুতা ,ডাকাতি,ছিনতাই ও রাহাজানি নেই বললেই চলে, আমি যতটুকু সম্ভব চেষ্টা করি এবং করে যাচ্ছি নিজে ভালো থাকার জন্য এবং অন্যকে ভালো রাখার জন্য ,গণমাধ্যম কর্মীদেরকে আমি প্রচন্ড শ্রদ্ধা এবং সম্মানজনক চোখে দেখি কারণ তারা জাতির বিবেক ও আয়না,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাংবাদিক ছিলেন তিনি যেমন ভাল কাজ করে সকলের শ্রদ্ধা অর্জন করতে সক্ষম হয়েছেন।

আমি ঠিক তাকেই অনুসরণ করি, অনুসরণ করি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডিএমপি পুলিশ কমিশনার মহোদয় কে, তাদের নির্ধারিত নীতিমালা ও দেশপ্রেমকে পুঁজি করেই আমি এগিয়ে চলেছি ডিজিটাল একটি সুন্দর থানা ও পরিবেশ উপহার দিতে ,সাংবাদিকগণ আমার প্রচেষ্টার পাশাপাশি আমাকে সহযোগিতা করেন এবং সুদৃষ্টি রাখেন তাহলে আমি ইনশাল্লাহ চেষ্টা করব।

সকলের সঠিক নিয়মে সেবা প্রদান করার, আমার থানায় অপারেশন ,তদন্ত সহ যারা আছেন তাদেরকে নিয়ে নিয়মিতভাবে ঘরোয়া পরিবেশে আলোচনায় বসি এবং ভুলগুলো সংশোধন করার চেষ্টা করি সম্মিলিতভাবে ,সাংবাদিক ভাই ও বোনদেরকে আমি বলব যারা সত্যি কারের সাংবাদিক তারা কখনো অর্থের লোভে এমন কোন কাজ করবেন না যাতে মানুষের ক্ষতি হয় বদনাম হয় এবং সুনাম ধ্বংস হয়ে যায় , জেনে শুনে বুঝে যা লিখবেন প্রমাণ সাপেক্ষে তা অবশ্যই প্রকাশ করবেন।

যাতে কেউ আপনাদের ভুয়া সাংবাদিক হলুদ সাংবাদিক না বলতে পারে,কারন আপনারা আমাদেরই ভাই ,চলার পথে মানুষের অনেক ভুলভ্রান্তি থাকতেই পারে তা সংশোধন করে নেওয়ায় শ্রেয় বলে মনে করি আমি।

কিন্তু কাউকে নিয়ে ছিনিমিনি খেলাটা তাকে নিউজের মাধ্যমে মান ইজ্জত খুন্ন করা সঠিক কিনা তা সকল সাংবাদিক ভাই ও বোনদের নিকট আমার প্রশ্ন, আমিও একদিন চাকরি থেকে রিটায়ার্ড করব আমি যেন চলে যাওয়ার সময় বিদায় বেলায় সকলে আমাকে সম্মানের সহিত বিদায় দিতে পারে সে চিন্তা চেতনা করেই আমি আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত আছি এবং থাকবো ইনশাল্লাহ।

সকলকে আন্তরিকভাবে সালাম ও অভিনন্দন রইল আমাকে সবাই দোয়া করবেন আমি যেন আপনাদের সকলকে মৃত্যুর আগ পর্যন্ত ভালোভাবে সেবা প্রদান করে পরকালের জবাব দেওয়ার জন্য নিজেকে প্রস্তুত রাখতে পারি ধন্যবাদ

সর্বশেষ - রাজনীতি