শনিবার , ২৫ মে ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

দক্ষিন জামতলা বায়তুল মালেক জামে মসজিদ পরিচালনায় নতুন কমিটি

প্রতিবেদক
admin
মে ২৫, ২০২৪ ৮:১৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ শহরের দক্ষিন জামতলায় বায়তুল মালেক জমে মসজিদ পরিচালনায় নতুন কমিটি গঠিত হয়েছে। মসজিদের সার্বিক বিষয়ে কার্য পরিচালনায় ২৯ সদস্য বিশিষ্ট কমিটি সর্বসম্মতিক্রমে গঠন করা হয়। এছাড়া ১১ সদস্যের একটি উপদেষ্ঠা পরিষদ গঠন করা হয়। ২০২৪-২০২৯ সাল পর্যন্ত  এই কমিটি তাদের কার্যক্রম পরিচালনা করবেন।

২৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিতে সভাপতি হিসেবে আলহাজ্ব নুরুল আলম ও সাধারণ সম্পাদক হিসেবে আলহাজ্ব মোহাম্মদ ফখরুল ইসলাম (স্বপন)কে নির্বাচিত করা হয়।

সাধারণ সভায় অনুমোদিত কমিটিতে অন্যান্যদের মধ্যে যারা রয়েছেন তারা হলেন, সহ-সভাপতি আলহাজ্ব এমরান হোসেন দেওয়ান, আলহাজ্ব সাদকেুর রহমান, আলহাজ্ব রাশদেুজ্জামান (জামান)।  সহ-সাধারন সম্পাদক, আবু সাউদ মাসুদ (সাংবাদিক), সৈয়দ অলিউল্লাহ, কোষাধ্যক্ষ আলহাজ্ব এনামুল হক (জুয়েল), সহকারী কোষাধ্যক্ষ আলহাজ্ব আবু তাহরে, দপ্তর সম্পাদক, আলহাজ্ব সামসুল হাসান (খোকন ভূইয়া)।

কার্যকরী সদস্যরা হলেন, আলহাজ্ব সামসুল হুদা, আলহাজ্ব মোজাম্মেল হক ভুইয়া (ইঞ্জিনিয়ার),  আলহাজ্ব আব্দুর রাজ্জাক, আল একরাম (বাবলু), আলহাজ্ব এ, আর, মাহমুদ, আলহাজ্ব করিম, আলহাজ্ব সাঈদ বিন লিয়াকত ( শিফাত), আলহাজ্ব সুলতান মাহমুদ, মো: নজরুল ইসলাম খোকন), আলহাজ্ব মজিবুর রহমান, আলহাজ্ব সেলিম আহমেদ, আলহাজ্ব আসাদ, আলহাজ্ব আশ্রাফ, আলহাজ্ব আব্দুর রহমান (শফিক), সাইদুজ্জামান (বাবু), শফিকুল ইসলাম (মামুন), উজ্জল, খোকন মোল্লা, মফিজুল ইসলাম, তুহিন  ও মিলন।

উপদেষ্ঠা পরিষদ:
আলহাজ্ব সৈয়দ বরকতউল্লাহ, আলহাজ্ব ফকির মনিরুজ্জামান, আলহাজ্ব ফকির আকতারুজ্জামান, আলহাজ্ব মনিরুজ্জামান, কাশেম জামাল, আলহাজ্ব খোরশেদ আলম, আলহাজ্ব সোহাগ, আলহাজ্ব আতোয়ার রহমান (আতাউর), আলহাজ্ব মাহমুদুর রহমান (রুমি), আলহাজ্ব মোল্লা জাহাঙ্গীর ও আলহাজ্ব আব্দুস সোবহান।

গত ২২ মে এশার নামাজের পর দক্ষিন জামতলা মসজিদের দ্বিতীয় তলায় এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আলহাজ্ব এমরান হোসেন দেওয়ান। সভায় কমিটি গঠনে নামের প্রস্তাব আহবান করা হয়।

পরবর্তীতে গত ২৩ মে এশার নামাজের পর পুনরায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় দুইটি প্রস্তাব উপস্থাপন করা হয়। প্রস্তাব দুইটিতে অধিকাংশ সদস্যদের নামের তালিকা এক হওয়ায় তা কন্ঠভোটে অনুমোদিত হয়। যে সব পদে দুইজন প্রার্থীর নাম পাওয়া যায় তা ওপেন ফ্লোরে ভোটের জন্য উপস্থাপন করা হয়।

শুধুমাত্র ভোটে বিজয়ীদের নিয়ে অবশেষে পুনাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২৪ মে শুক্রবার জুম্মা নামাজের আগে উপস্থিত মুসুল্লীদের মাঝে কমিটির নাম ঘোষণা করা হয় এবং মসজিদ কমিটি পরবর্তী ৫ বছরের জন্য তাদের দায়িত্ব বুঝে নেন।

সর্বশেষ - রাজনীতি