মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

নবীন শিক্ষার্থীদের শাহ নিজাম ‘ভালো মানুষ হতে শিক্ষকদের পিতা-মাতার মতো সম্মান করো’

প্রতিবেদক
admin
জুন ৪, ২০২৪ ৬:১৯ অপরাহ্ণ

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, এই তোলারাম কলেজ নিয়ে অসংখ্য স্মৃতি রয়েছে, এই তোলারাম কলেজ অনেক শিক্ষা দিয়েছে। সেই সময়ে তোলারাম কলেজের অধ্যক্ষ ছিলেন আকরাম সাহেব।

যখন আমি বয়সে ছোট তখন এখানে আমি এক বক্তব্যে শুনেছিলাম, ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ হিসেবে গড়তে সুশিক্ষিত হতে হবে, দেশের নেতৃত্ব দিতে হবে। দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

মঙ্গলবার (৪ জুন) সরকারী তোলারাম কলেজে নবীন বরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চন্দ্র দাসের সভাপতিত্বে ও তোলারাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের প্রতিনিধি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল। আরও উপস্থিত ছিলেন- জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, শামীম ওসমানের পুত্র ইমতিনান ওসমান অয়ন প্রমুখ।

শাহ নিজাম বলেন, যারা আজকে দেখছো আগামী দিনের সোনার বাংলাদেশ, যারা দেখছো আগামী দিনের সুন্দর ভবিষ্যৎ; সেই স্বপ্নের জন্য আমরা আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। আমরা রাজপথ রক্তে রঞ্জিত করেছি। আগামী দিনের প্রজন্মের সুন্দর ভবিষ্যতের জন্য আমরা পুলিশের নির্যাতনের শিকার হয়েছি, নারায়ণগঞ্জের রাজপথে রক্তাক্ত হয়েছি। কলেজে ছাত্র অধিকারের জন্য আন্দোলন করেছি, এর জন্য নির্যাতনের শিকার হয়েছি। এত আন্দোলনের পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুন্দর বাংলাদেশ, নিরাপদ বাংলাদেশ গড়া সম্ভব হয়েছে। এর জন্য আমি তোলারাম কলেজের শিক্ষকদের ধন্যবাদ জানাই। উনারা আমাদের সুশিক্ষায় শিক্ষিত করেছিলেন বলেই আমরা ন্যায় প্রতিষ্ঠায় সংগ্রাম করতে পেরেছি, অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতা দেখাতে পেরেছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা শিক্ষিত হবার পাশাপাশি একজন ভালো মানুষ হও। পিতা মাতার সম্মান করো, এলাকার গুণি ব্যক্তিদের সম্মান করো, শিক্ষক-শিক্ষীকাদের পিতা-মাতার মতো সম্মান করো। আমি বিশ্বাস করি তাদের দোয়ায় তোমরা আগামী দিনে বাংলাদেশের নেতৃত্ব দেবে।

সর্বশেষ - রাজনীতি