গুণী জনদের পদচারণায় উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হলো দৈনিক আজকের নীর বাংলা পত্রিকা’র ১৫ তম বর্ষপূর্তি

নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আজকের নীরবাংলা’র ১৫ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলন নারায়ণগঞ্জ শহরে জেলা শিল্পকলা একাডেমির  সেমিনার হলে অনুষ্ঠিত হয়েছে।

১৪ মে মঙ্গলবার দৈনিক আজকের নীরবাংলা পত্রিকার ১৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলনে আজকের নীরবাংলার প্রকাশকও সম্পাদক এস.এম ইমদাদুলহক মিলনের সভাপতিত্বে এবং বিশিষ্ট সংবাদিক  ও মানবাধিকার কর্মী এম.আর.হায়দার রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা।

অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ ৫ আসনের প্রয়াত সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.কে.এম নাসিম ওসমানের সহধর্মীনি জননী পারভীন ওসমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মোঃ নবী নেওয়াজ, মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ ড. রুমন রেজা।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে জ্ঞানগর্ভ আলোচনায় অংশ নেন যুবকণ্ঠ সম্পাদক মোঃ আকতার হোসেন, কবি ও শিক্ষক কবি মুজিবুল হক কবীর, বেইলী স্কুলের প্রধান শিক্ষক মোঃ মঞ্জুরুলহক ও নীরবাংলার উপদেষ্টা সম্পাদক মোঃ জসিমউদ্দিন খান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র আল-কোরয়ান থেকে তেলোয়াত পাঠ করেন সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরে আলম আকন্দ। জাতীয় সঙ্গীতের নেতৃত্ব দেন জেলাশিল্পকলা একাডেমির শিক্ষক মিনহাজ উদ্দিন বাবু। আলোচনার প্রারম্ভে মহান ভাষা শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ ও নারায়ণগঞ্জের প্রয়াত সকল সাংবাদিকদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

শুভেচ্ছা বক্তব্য রাখেন আজকের নীরবাংলার নির্বাহী সম্পাদক মোঃ শফিকুল ইসলাম আরজু, সিনিয়র সহসম্পাদক জহিরুল ইসলাম বিদ্যুৎ, ব্যবস্থাপনাসম্পাদক মোঃ শরীফ হাসান চিশতী, সহ সম্পাদক মোঃ শাহিন ভান্ডারী পীরজাদা আব্দুল মান্নান সাগর, মনিরুল ইসলাম মনির, আ ন ম মনসুর, সহ ব্যবস্থাপনা সম্পাদক মোঃ জসিম উদ্দিন জসিম,ঝিনাইদহ ব্যুরো প্রধান নুর হোসেন, চিফ ফটো সাংবাদিক জাহাঙ্গির আলম জনি, ষ্টাফ রিপোর্টার মাহাবুব হোসেন ডালিম, ডালিম হায়দার, একে রিপন, হাসান মাষ্টার, বিশেষ সংবাদদাতা জাহাঙ্গীর হোসেন, মোঃ রফিক উল্লাহ রিপনসহ দৈনিক আজকের নীরবাংলা’র সকল সংবাদদাতাবৃন্দ।

এসময় উদ্বোধকের বক্তব্যে জননী পারভীন ওসমান বলেন, সাংবাদিকরা যদি সব সময় বস্তুনিষ্ঠসংবাদ পরিবেশনে ন্যস্ত থাকেন এবং সঠিক তথ্য তুলে ধরেন তাহলে যে কোন পত্রিকার মান অনেক উন্নত হবে।

পাশাপাশি বর্তমানে সমাজে কিশোরগ্যাং নামে যে ধরনের অপতৎপরতা চলছেতা সমাজিকভাবে প্রতিহত করতে হবে। প্রতিটিবাবা-মা, সমাজের সচেতন ব্যক্তি যদি তাদের সন্তানের খোঁজ খবর ঠিকমতো নেন বা রাখেন তাহলে কিশোর গ্যাং প্রতিহতকরা সম্ভব।

প্রয়োজনে প্রতি টি মহল্লায় মহল্লায় কমিটি গঠন করে এই কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা রাখার উপর গুরুত্ব আরোপকরেন। সে সাথে আজকের নীরবাংলা’র পাশেএবং নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজের সাথে তিনি সব সময় থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনাসভা শেষে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাংবাদিক, পেশাজীবি, সমাজ সেবক, শিক্ষক, কবি এবং বীরমুক্তিযোদ্ধা নাসিম ওসমান স্মৃতিসংসদ ও আজকের নীরবাংলা পরিবারের বিভিন্ন সাংবাদিক-প্রতিনিধিদের সম্মাননা প্রদান করা হয়। পরিশেষে কেক কাটার মধ্য দিয়ে ১৫ বছরপূর্তি অনুষ্ঠানের সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *