রবিবার , ২১ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

গরমে অতিষ্ঠ মানুষকে পানি পান করাচ্ছে টিম খোরশেদ

প্রতিবেদক
admin
এপ্রিল ২১, ২০২৪ ৬:৩০ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে গরমে ওষ্ঠাগত জনজীবন। ৩৯ ডিগ্রি তাপমাত্রা হলেও অনুভবযোগ্য তাপমাত্রা ৪৪ ডিগ্রি বলে জানাচ্ছে আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন ওয়েবসাইট ও এ্যাপগুলো।

তীব্র এ গরমে যখন জনজীবন অতিষ্ঠ তখন শহরবাসীর মাঝে খাবারের বিশুদ্ধ সুপেয় পানি নিয়ে হাজির স্বেচ্ছাসেবী সংগঠন টিম খোরশেদ। শহরের বিভিন্ন পয়েন্টে দিনমজুর, খেটে পাওয়া মানুষ, পথচারী ও সাধারণ মানুষকে বিনামূল্যে বিশুদ্ধ পানি খাওয়াচ্ছেন তারা।

রোববার (২১ এপ্রিল) সকাল থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারসহ বিভিন্ন স্পটে দেখা গেছে তাদের পানি বিতরণ করতে। গরমে পথে চলাচলকারী মানুষ তৃষ্ণা মেটাতে আগ্রহ নিয়ে পান করছেন এ পানি।

পথচারী রোকেয়া বেগম তার মেয়েকে নিয়ে পানি পান করে জানান, আমরা অনেকদূর হেঁটেছি। আরো অনেকদূর হেঁটে বাড়ি ফিরব। কাজে বের হয়েছিলাম। এই গরমে গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে তবে কোথায় সেভাবে বিশুদ্ধ পানি না পাওয়ায় পান করিনি। যখন টিম খোরশেদের পানি বিতরণ দেখলাম তখন পান করলাম কারণ করোনাকালীন সময় থেকে তাদের সংগঠনের প্রতি আস্থা আছে তারা মানুষের উপকার করে।

একই কথা বলেন রিকশাচালক শোভন। তিনি জানান, রোদে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে পানি দিচ্ছে দেখে পান করলাম। এখন ভালো লাগছে। গরমটা বেশী পড়ে গেছে।

জেলা সিভিল সার্জন ডা. মুশিউর রহমান জানান, প্রচন্ট গরম, হিট স্ট্রোকের একটা প্রকোপ আছে তাই শহরবাসী অবশ্যই ঢিলেঢালা সাদা কাপড় পরিধান করবে, পর্যাপ্ত পানি খাবে এবং বিনা প্রয়োজনে বাইরে যাবেনা।

টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, আমরা গত কয়েকদিনের গরমে দেখলাম শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের এই গরমে বেশী বেশী পানি পান করতে উপদেশ দিচ্ছেন চিকিৎসকরা। তবে পথে চলাচলরত অবস্থায় পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। আর পেলেও সেটি বিশুদ্ধ কিনা তাও নিশ্চিত হওয়া যায়না। আবার গরমে পানিবাহিত রোগও বৃদ্ধি পাচ্ছে। এতে করে আমরা মানুষের মাঝে বিশুদ্ধ পানি নিয়ে হাজির হয়েছি। এখানে মানুষ পানি পানও করতে পারবে আবার বোতলে ভরে নিয়েও যেতে পারবে।

তিনি বলেন, মানুষের এখন সাথে বোতল ভর্তি পানি রাখা উচিৎ। আর সমাজের সামর্থ্যবানদের আহবান জানাচ্ছি যার যার বাড়ির সামনে সম্ভব হলে বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করে দেয়ার জন্য।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

আগামী ২০২৫ সালে ইউনেস্কো আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজতজয়ন্তী পালন করবে

ট্রেনে ৮ এপ্রিলের টিকিট পেতে আধা ঘণ্টায় ১ কোটি ৩০ লাখ হিট

ট্রেনে ৮ এপ্রিলের টিকিট পেতে আধা ঘণ্টায় ১ কোটি ৩০ লাখ হিট

লাখো মানুষের ফুলেল শ্রদ্ধায় সিক্ত জাতীয় স্মৃতিসৌধ

শবে কদর উপলক্ষে বায়তুল মোকাররমে দোয়া ও আলোচনা

শবে কদর উপলক্ষে বায়তুল মোকাররমে দোয়া ও আলোচনা

স্বাধীনতা দিবসে শিশুপার্ক ও জাদুঘরে লাগবে না টিকিট

রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিদ্ধিরগঞ্জ চৌধুরী বাড়ি আল মদিনা মসজিদের পানি বিতরণে সেলিম ভূইয়া’র বাধা প্রতিবাদ করায় কাজী মহসিন এর উপর হামলা ও বাড়িঘর ভাংচুর

চাঁপাইনবাবগঞ্জে দুই ছিনতাইকারী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জে দুই ছিনতাইকারী গ্রেফতার

শরীরে পানি জমে কেন?