রবিবার , ১৭ মার্চ ২০২৪ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

চৌধুরী বাড়ি বাসস্ট্যান্ড আহ্বায়ক মার্কেট কমিটির উদ্যোগে ইফতার পার্টি

প্রতিবেদক
Md JI Pollob
মার্চ ১৭, ২০২৪ ৯:৫৭ পূর্বাহ্ন
ইফতার পার্টি

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: মো: জাহিদ হোসেন

বরকতময় মাস পবিত্র মাহে রমজান মাস এই মাসের মাধ্যমে আমরা দরিদ্র অসহায় ক্ষুধার্থ মানুষের অনুভ’তি উপলব্ধি করতে পারি এবং সকলের সাথে মিলেমিশে কাধেঁ কাধঁ মিলিয়ে চলতে পারি।

রমজান মাস একটি পবিত্র মাস এবং রোযার মাস আত্মশুদ্ধির মাস।

রমজানের অতীব গুরুত্বপূর্ণ একটি সুন্নত হলো ইফতার। ইফতার অর্থ উপবাস ভঞ্জন করা। ভোর থেকে সারা দিন রোজা পালন শেষে রোজাদার সূর্যাস্তের পর প্রথম যে পানাহারের মাধ্যমে উপবাস ভঞ্জন করেন, সেটিই ‘ইফতার’। যে খাদ্য বা পানীয় দ্বারা ইফতার করা হয়, তাকে ‘ইফতারি’ বলা হয়।
মহানবী (সা.) বলেছেন, ‘রোজাদারের জন্য দুটি খুশি একটি ইফতারের সময়, অপরটি আল্লাহর সঙ্গে সাক্ষাতের সময়।’ (মুসলিম)। মহানবী (সা.) আরও বলেন, হাদিসে কুদসিতে আল্লাহ তাআলা ইরশাদ করেন: ‘আমার বান্দাদের মধ্যে তারা আমার বেশি প্রিয়, যারা দ্রæত ইফতার করে।’ (তিরমিজি)
ইফতার করা যেমন ফজিলতের, ইফতার করানোও তেমনি বরকতের ও সওয়াবের কাজ। রাসুলুল্লাহ (সা.) বলেন, ‘যে ব্যক্তি কোনো রোজাদারকে ইফতার করাবে, তার গুনাহ মাফ হয়ে যাবে, সে জাহান্নাম থেকে মুক্তি লাভ করবে এবং রোজাদারের সওয়াবের সমপরিমাণ সওয়াব সে লাভ করবে। তবে ওই রোজাদারের সওয়াব কম করা হবে না।’ সাহাবাগণ বললেন, হে আল্লাহ রাসুল (সা.)! আমাদের অনেকেরই রোজাদারকে ইফতার করানোর সামর্থ্য নেই। রাসুলুল্লাহ (সা.) বললেন, পানিমিশ্রিত এক পেয়ালা দুধ বা একটি খেজুর অথবা এক ঢোঁক পানি দ্বারাও যদি কেউ কোনো রোজাদারকে ইফতার করায়, তাতেও সেই পরিমাণ সওয়াব পাবে। আর যে ব্যক্তি কোনো রোজাদারকে তৃপ্তিসহকারে আহার করাবে, আল্লাহ তাআলা তাকে (কিয়ামতের দিনে) আমার হাউজে কাউসার থেকে এমন পানীয় পান করাবেন, যার ফলে সে জান্নাতে প্রবেশ করার পূর্ব পর্যন্ত তৃষ্ণার্ত হবে না।’

পবিত্র মাহে রমজান উপলক্ষে চৌধুরী বাড়ি বাসস্ট্যান্ড আহ্বায়ক মার্কেট কমিটির উদ্যোগে চৌধুবাড়িস্থ রয়েল প্যালেস্ এ ইফতার পার্টিও আয়োজন করা হয়। এসময় উক্ত ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন নাসিক ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা ও বীর মুক্তিযোদ্ধা সহ আরো বিশিষ্ট জনেরা
এসময় উক্ত ইফতার পার্টিতে ব্যবসায়িকদের উদ্দেশ্যে রুহুল আমিন মোল্লা বলেন

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত