বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

বিমান বাহিনীর জাজ এডভোকেট জেনারেল শাখার উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

প্রতিবেদক
admin
এপ্রিল ১৮, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ

বাংলাদেশ বিমান বাহিনীর জাজ এডভোকেট জেনারেল শাখার উদ্যোগে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিমান বাহিনীর সদর দফতরের এডমিন হলে “সামরিক বিচার ব্যবস্থা এবং বেসামরিক ফৌজদারী বিচার ব্যবস্থার সাথে তার সম্পর্ক” শীর্ষক ল’ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন এবং সমাপনী বক্তব্য দেন।

air_force_5

এর আগে, এদিন সকালে এটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন সেমিনারটি উদ্বোধন করেন এবং উদ্বোধনী বক্তব্য প্রদান করেন। সেমিনারে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বিমান বাহিনীর জাজ এডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি।

সমাপনী বক্তব্যে বিমান বাহিনী প্রধান বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর যুগপোযোগী টেকসই আইনী কাঠামো উন্নয়নে, বাহিনীর মধ্যকার অপরাধ সমূহের ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়নে এবং সামরিক ও বেসামরিক পরিমন্ডলে বিচার ব্যবস্থার সমন্বয় সাধনে বাংলাদেশ বিমান বাহিনীর জাজ এডভোকেট জেনারেল শাখা কর্তৃক আয়োজিত সেমিনারটি একটি সহায়ক ভূমিকা রাখবে।

air_force_4

সেমিনারটিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকার; সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. গোলাম রব্বানী, আইন মন্ত্রনালয়ের যুগ্মসচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজ ড. এস কে গোলাম মাহবুব এবং বাংলাদেশ বিমান বাহিনীর জাজ এডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম, বিইউপি নির্ধারিত বিষয়ের বিশেষজ্ঞ (Subject matter expert) হিসেবে নিবন্ধ উপস্থাপন করেন।

সেমিনারে বাংলাদেশ বিমান বাহিনীর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণসহ সর্বমোট ৫৩ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সর্বশেষ - রাজনীতি