শনিবার , ১ জুন ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

নারায়ণগঞ্জে মাথাপিছু আয় সবচেয়ে বেশি: ঢাকা বিভাগীয় কমিশনার

প্রতিবেদক
admin
জুন ১, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে এসডিজি স্থানীয়করণ এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনু্ষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: এএফএম মুশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ সোহান সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ মৌরিন করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শফিকুর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বী, সদর উপজেলার নির্বাহী অফিসার দেদারুল ইসলাম, জেলা সমাজসেবা কর্মকর্তা আসাদুজ্জামানসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, ৩৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জ রাজস্ব খাতে শীর্ষে। নারায়ণগঞ্জে মাথাপিছু আয় সবচেয়ে বেশি। যে কারণে বেশ কিছু প্রকল্প এখানে নেই। না কাঁদলে মাও দুধ দেয়না। আপনারা যার যার ইউনিয়নে কি কি সমস্যা আছে সেটা প্রথমে নিজে সমাধানের চেষ্টা করবেন।

না পারলে প্রস্তাবনা আকারে আমাদের কাছে পাঠান। স্থানীয় সরকারের মাধ্যমে সরকার জনগণের কাছে পৌঁছায়। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনের যে টার্গেট সে জায়গায় পৌঁছতে হলে আপনাদের সক্রিয়তা আরো বাড়াতে হবে।

তিনি বলেন, বর্তমানে ভূগর্ভস্থ পানির স্তর অনেক নিচে নেমে যাচ্ছে। এজন্য সরকার সারফেস ওয়াটার ব্যবহারকে গুরুত্ব দিচ্ছে। আপনাদের এলাকার নদী, খাল, বিল যেগুলো ভরাট দখল হয়ে গেছে, সরকারি যেসব খাস জমি বেদখল হয়ে গেছে সে বিষয়ে প্রস্তাবনা আকারে আমাদের জানান। ওয়ান পারসেন্টের টাকায় আপনারা খাল খনন কচুরিপানা পরিস্কারের প্রকল্প হাতে নিতে পারেন।

সভায় তিনি আরো বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন আবেদন দ্রুত নিস্পত্তি করতে হবে। সংশোধনের আবেদন যাতে বেশীদিন পেন্ডিং না থাকে। স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য জলাবদ্ধতা ও বর্জ্য ব্যবস্থাপনা ইস্যুকে প্রায়োরিটি দিয়ে কার্যক্রম পরিচালনার জন্য তাগিদ দেন তিনি।

সর্বশেষ - রাজনীতি