রবিবার , ২৪ মার্চ ২০২৪ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

টানা তিনবার ডিএমপির সেরা তেজগাঁও বিভাগ ও মোহাম্মদপুর থানা

প্রতিবেদক
admin
মার্চ ২৪, ২০২৪ ৫:৩৭ পূর্বাহ্ন

তিন মাসে টানা তৃতীয়বারের মতো ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সেরা হয়েছে তেজগাঁও বিভাগ ও মোহাম্মদপুর থানা।

শনিবার (২৩ মার্চ) রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় গত চার মাসের (নভেম্বর-ফেব্রুয়ারি) ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

এদিন ঢাকার আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় জানানো হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮টি ক্রাইম বিভাগের মধ্যে নভেম্বর মাসে শ্রেষ্ঠ হয়েছে গুলশান বিভাগ এবং ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে তেজগাঁও বিভাগ।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ থানা হয়েছে বাড্ডা থানা। ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মোহাম্মদপুর থানা।

এছাড়া ৮টি গোয়েন্দা বিভাগের মধ্যে নভেম্বর মাসের শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-উত্তরা বিভাগ। ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-তেজগাঁও বিভাগ। জানুয়ারি মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-গুলশান বিভাগ। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-ওয়ারী বিভাগ।

৮টি ট্রাফিক বিভাগের মধ্যে নভেম্বর মাসে প্রথম হয়েছে ট্রাফিক-লালবাগ বিভাগ। ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ট্রাফিক-মিরপুর বিভাগ।

এদিকে বিগত চার মাসে শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ এসআই, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার, শ্রেষ্ঠ টিম লিডার, ট্রাফিকের শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্টদের পুরস্কৃত করা হয়।

এছাড়া ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগসহ একাধিক বিভাগ ও বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

প্রতি মাসে অপরাধ বিশ্লেষণ, অপরাধ নিয়ন্ত্রণে পরবর্তী কর্মপন্থা ও কর্মকৌশল সম্পর্কিত নির্দেশনার পাশাপাশি মাঠপর্যায়ের পুলিশ সদস্য ও কর্মকর্তাদের কর্মোদ্দীপনা বাড়াতে প্রতি মাসের কার্যক্রম পয়েন্ট আকারে যোগ করে পরবর্তী মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত করে থাকেন ডিএমপি কমিশনার।

সর্বশেষ - দেশজুড়ে