সোমবার , ১৮ মার্চ ২০২৪ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

ঈদ সার্ভিসে যুক্ত হবে ঢাকায় চলাচল করা বিআরটিসির ৫৫০ বাস

প্রতিবেদক
admin
মার্চ ১৮, ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ন

পবিত্র ঈদুল ফিতরে এবারও ঘরমুখো মানুষের চলাচল সহজ করতে বিশেষ ব্যবস্থায় গাড়ি চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

ঢাকা শহরে চলাচল করা ৬০০টি বাসের মধ্যে ৫৫০টি বাস ঈদযাত্রায় যুক্ত হবে। এসব বাস সারাদেশে যাত্রী পরিবহন করবে। আর ৫০টি চলবে রাজধানীতে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে।

সোমবার (১৮ মার্চ) বিআরটিসির অতীত, বর্তমান এবং ভবিষ্যত কর্মপন্থা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান তাজুল ইসলাম। তবে ঈদযাত্রার রুটপ্ল্যান এবং এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানানো হয়নি। আগামী সপ্তাহে তা জানাবে সংস্থাটি।

তাজুল ইসলাম বলেন, আমরা গত সপ্তাহে ঈদে উপলক্ষে মিটিং করেছি। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ঢাকা শহরে আমাদের ৬০০টি বাস আছে। এখান থেকে ঢাকা শহরের জন্য ৫০টি বাস রেখে বাকি ৫৫০টি বাস ঈদ সার্ভিসে যুক্ত করা হবে। এছাড়া আমাদের বাকি দূরপাল্লার বাসগুলো নিয়মিত চলবে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঈদ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা পত্রিকায় গণবিজ্ঞপ্তি আকারে কয়েকদিনের মধ্যেই দিয়ে দেব।

তাজুল ইসলাম বলেন, আমাদের বহরের গাড়িগুলোর মাত্র ৩৪টি গাড়ি লিজে আছে। আমরা আর গাড়ি লিজে চালাবো না। এটি শূন্যের কোটায় নামিয়ে আনা হবে।

তিনি বলেন, ২০২০ সালে এক হাজার ৮২৫টি বাসের মধ্যে ৮৮৫টি বাস অনরুট ছিল; ২০২১ সালে এক হাজার ৭৬২টি বাসের মধ্যে এক হাজার ১০৬টি বাস অনরুটি ছিল, ২০২২ সালে এক হাজার ৩৫০টি বাসের মধ্যে এক হাজার ২৩৩টি বাস অনরুটে ছিল এবং ২০২৩ সালে এক হাজার ৩৫০টি বাসের মধ্যে এক হাজার ২৫৩টি বাস অনরুটে ছিল।

সর্বশেষ - দেশজুড়ে