সোমবার , 25 মার্চ 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. দেশজুড়ে
  6. ধর্ম
  7. ফিচার
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. বিশ্ব
  12. ভিডিও
  13. মুন্সীগঞ্জ
  14. রাজনীতি
  15. শিক্ষা

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে মুমিনুলের লড়াই, জিততে দরকার আরও ৩৮২ রান

প্রতিবেদক
admin
মার্চ 25, 2024 8:05 পূর্বাহ্ন
ধ্বংসস্তূপে দাঁড়িয়ে মুমিনুলের লড়াই, জিততে দরকার আরও ৩৮২ রান

শ্রীলঙ্কার দেয়া ৫১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সর্বনাশটা গতকালই ডেকে এনেছিল টাইগাররা। ৪৭ রান তুলতেই হারিয়েছিল ৫ উইকেট। এই টেস্টে হার যে অবশ্যম্ভাবী তা নিয়ে আর সংশয়ও তাই কারো ছিল না।

আজ তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমেছিলেন মুমিনুল হক।

প্রথম ইনিংসে টাইগারদের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলা তাইজুল এবার অবশ্য ফিরেছেন দিনের শুরুতেই। এরপর মুমিনুলের সঙ্গী হয়েছিলেন মেহেদী মিরাজ। দুজন মিলে প্রতিরোধ গড়েছিলেন ভালোই।

লঙ্কান বোলারদের সামলে জুটি গড়ে স্কোরবোর্ডে তুলেছিলেন ৬৬ রান। তবে এরপরই কাসুন রাজিথার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন মিরাজ।

আউট হওয়ার আগে ৫০ বল খেলে ৩৩ রান করেন মিরাজ। এদিকে মিরাজ ফিরলেও বাংলাদেশ প্রথম সেশন উতরে যেতে পেরেছে ব্যাট হাতে মুমিনুলের একার লড়াইয়ে।

টেস্ট স্পেশালিষ্ট এই ব্যাটার প্রথম ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে দ্বিতীয় ইনিংসে এসে ধ্বংসস্তূপে দাঁড়িয়ে লড়াই করছেন তিনি।

আরও পড়ুনঃ শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ফিরছেন সাকিব

মিরাজ ফেরার পর ক্রিজে মুমিনুলের সঙ্গী হয়েছেন শরিফুল ইসলাম। এ দুজনের ব্যাটেই মধ্যাহবিরতিতে যাওয়ার আগে ৭ উইকেট হারিয়ে ১২৯ রান তুলেছে বাংলাদেশ।

১১২ বলে ৪৬ রান করে ব্যক্তিগত অর্ধশতকের অপেক্ষাইয় আছেন মুমিনুল।

জয়ের জন্য টাগারদের এখনও প্রয়োজন আরও ৩৮২ রান। আর লঙ্কানদের সিরিজে লিড নিতে প্রয়োজন আর ৩ উইকেট। লাঞ্চের পর মুমিনুল-শরিফুলরা আর কতটা প্রতিরোধ গড়তে পারেন তাই এখন দেখার বিষয়।

সর্বশেষ - দেশজুড়ে