শনিবার , ৩০ মার্চ ২০২৪ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

জয়ের ক্যাচ মিসের পর প্রথম সেশন লঙ্কানদের

প্রতিবেদক
admin
মার্চ ৩০, ২০২৪ ৬:৩৯ পূর্বাহ্ন

সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে হারের পর আজ দ্বিতীয় টেস্টে বাংলাদেশ মাঠে নেমেছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লঙ্কান অধিনায়ক ধনঞ্জায়া ডি সিলভা।

এরপর ব্যাট হাতে সফরকারীরা সূচনাটাও পেয়েছে দুর্দান্ত। সাগরিকার ব্যাটিং সহায়ক উইকেটে প্রথম সেশন শেষে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৮৮ রান তুলেছে লঙ্কানরা।

টসে জিতে ব্যাট করতে নেমে দুই লঙ্কান ওপেনার আজ দারুণ সূচনা করেছেন। উইকেটে বোলারদের জন্য তেমন সহায়তা না থাকায় বল হাতে সুবিধা করতে পারছেন না টাইগার বোলাররা। এই সুযোগে স্কোরবোর্ডে ৮৮ রান তুলেছেন দুই লঙ্কান অধিনায়ক।

আরও পড়ুনঃ  শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ফিরছেন সাকিব

অবশ্য প্রথম সেশনে লঙ্কানদের কোনো উইকেট না হারানোর কৃতিত্ব দিতে হবে টাইগারদেরও। অভিষিক্ত বলার হাসান মাহমুদ ম্যাচের ষষ্ঠ ওভারেই দারুণ এক সুযোগ তৈরি করেছিলেন।

কিন্তু তাঁর বলে স্লিপে ওঠা ক্যাচ হাতে পেয়েও তালুবন্দী করতে পারেননি মাহমুদুল হাসান জয়। এরপর ম্যাচের বাইশতম ওভারে তাঁর বলে ফাইন লেগে ক্যাচ তুলেছিলেন দিমুথ করুণারত্নে, কিন্তু সাকিব আল হাসান ক্যাচটি ধরতে না পারায় বেঁচে যান লঙ্কান এই ওপেনার।

এদিকে উইকেটের ফায়দা নিয়ে এ দিন টাইগারদের বোলারদের সামলে ঠিকই এগিয়ে গেছেন লঙ্কান ওপেনাররা। ৮৮ রানের সংগ্রহ গড়ার পথে ইতোমধ্যেই নিজের ব্যক্তিগত অর্ধশতক তুলে নিয়েছেন নিশান মাদুষ্কা।

প্রথম সেশন শেষে লঙ্কানদের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৮৮ রান।

সর্বশেষ - দেশজুড়ে