সোমবার , ৮ এপ্রিল ২০২৪ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আমাদের পরিবার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. ফিচার
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. বিশ্ব
  14. ভিডিও
  15. মুন্সীগঞ্জ

হিযবুত তাহরীরের নেতা গ্রেফতার

প্রতিবেদক
admin
এপ্রিল ৮, ২০২৪ ১:২৭ অপরাহ্ণ
হিযবুত তাহরীরের নেতা গ্রেফতার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের পলাতক এক নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত ব্যক্তির নাম- তৌহিদুল ইসলাম ওরফে তাওহীদ (২৫)।

রোববার (৭ এপ্রিল) চট্টগ্রামের খুলশী থানা এলাকা থেকে র‌্যাব-২ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (৮ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনি. সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনি. এএসপি শিহাব করিম।

তিনি জানান, তাওহীদ সন্ত্রাসবিরোধী আইনের মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। এছাড়াও তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের নেতা ছিলেন।

তিনি আরও জানান, তাওহীদের বিরুদ্ধে রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা ছিল। সেই মামলায় তিনি দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন। অবশেষে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব বলছে, তাওহীদ ২০১৬ সালে ঢাকায় একটি কলেজের ছাত্রাবস্থায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সাথে জড়িত হয়ে পড়েন। পরে তিনি ঢাকা ছেড়ে চট্টগ্রাম চলে যান এবং চট্টগ্রামে একটি ডেন্টাল ইউনিটে (বিডিএস) অধ্যয়নরত অবস্থায় জঙ্গিবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করতেন।

বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করছিলেন। তার কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’ অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার লালমাই থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - রাজনীতি