আড়াইহাজারে র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাই, ঢাকা থেকে গ্রেপ্তার ৪

আড়াইহাজারে র‌্যাব পরিচয়ে ৫২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে নগদ ৪ লাখ ৪৯ হাজার টাকাসহ অপরাধ কর্মকান্ডে ব্যবহৃত ১টি সিলভার রংয়ের প্রাইভেটকার, ৩টি কালো রংয়ের র‌্যাবের কটি, ১টি সেনাবাহিনীর পোশাকের রংয়ের কাঁধের ব্যাগ, ১টি লেজার লাইট, ১টি কালো রংয়ের খেলনা রিভলবার, ১ জোড়া হ্যান্ডকাফ ও ২টি কালো রংয়ের মাথার ক্যাপ জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, কুমিল্লার মোশাররফ হোসেনের ছেলে শামীম আহম্মেদ সবুজ (৩৪), নবীনগর থানার আরেজ মিয়ার ছেলে ইকবাল হোসেন ওরফে ইসলাম (৪৫), শেরপুরের সৈয়দুর রহমানের ছেলে হাফিজুর রহমান সুমন ও পিরোজহপুরের দেলওয়ারের আব্দুর রহমান মেহেদী (৩০)।

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

এর আগে, বুধবার (৫ জুন) তথ্য প্রযুক্তির মাধ্যমে সিনিয়র সহকারী পুলিশ সুপার সার্কেল হাবিবুর রহমান ও আড়াইহাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহায়তায় ঢাকার (ডিএমপি) বিভিন্ন স্থান থেকে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করা হয়।

ভূয়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে দস্যুতা ও ছিনতাই সংক্রান্ত কার্যকালাপে জড়িত গ্রেপ্তারকৃত আসামি ইকবাল এর ৮টি, মেহেদীর ৪টি, শামীমের ৪টি ও হাফিজের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

তিনি জানান, গত ২৩ মে রাত ৮টার দিকে আব্দুল বাতেন নামে এক ব্যবসায়ী তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ৫২ লাখ টাকা ও বিভিন্ন ধরনের ব্যাংকের একাধিক চেক নিয়ে তার মেয়ের জামাই রানা আহমেদসহ নিজ প্রাইভেট কারে করে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন।

পৌনে ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়ক টু দুপতারা পাকা রাস্তার পাল্লা কবরস্থান সংলগ্ন রাস্তায় পৌঁছালে র‌্যাবের ব্যবহৃত পোশাক ও কটি পরিহিত অজ্ঞাতনামা ৩-৪ জন ব্যক্তি তাদের প্রাইভেট কারটি সংকেত দিয়ে পথরোধ করেন। র‌্যাবের ব্যবহৃত পোশাক ও কটি ছাড়াও ওই ব্যাক্তিদের হাতে অস্ত্র, লাঠি, হ্যান্ডকাফ ও সিগনাল লাইট ছিল।

এক পর্যায়ে তারা বিভিন্ন ভয় ভীতি ও প্রান নাশের হুমকি দিয়ে ব্যবসায়ী বাতেনের মেয়ের জামাই ও ড্রাইভার সুমনকে প্রাইভেটকার হতে নিচে নামিয়ে মুখে স্কচটেপ পেটিয়ে দেয়। এরপর বাতেনের নিকটে থাকা ৫২ লাখ টাকা, বিভিন্ন ধরনের ব্যাংকের একাধিক চেক ও ৪টি মোবাইলফোন জোর পূর্বক ছিনিয়ে নেয়।

পরে দুবৃর্ত্তরা ওই ব্যবসায়ীর প্রাইভেটকারসহ লুণ্ঠিত মালামাল নিয়ে পালানোর কালে মেয়ে জামাই রানা আহমেদ এ কল দেয়। এর কল পেয়ে আড়াইহাজার থানা পুলিশ তাৎক্ষনিক ঐ প্রাইভেটকারটির পিছু নিলে দুবৃর্ত্তরা প্রাইভেটকার রেখে লুষ্ঠিত মালামাল নিয়ে পালিয়ে যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় ভুক্তভোগী আব্দুল বাতেন বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরেই আসামিদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়াও এ মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *