শুক্রবার , ২৯ মার্চ ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের

প্রতিবেদক
admin
মার্চ ২৯, ২০২৪ ১১:৩২ পূর্বাহ্ন
রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের

ইউক্রেনে আক্রমণ তীব্র করেছে রাশিয়া। কিয়েভের দাবি, তারা রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংস করেছে। পূর্ব, দক্ষিণ ও দক্ষিণপূর্ব ইউক্রেনে আক্রমণ করেছিল রাশিয়া। সেখানে ২৮টি ড্রোন দিয়ে হামলা করা হয়। ইউক্রেনের সেনার দাবি, তারা ২৬টি ড্রোন ধ্বংস করেছে।

এই ড্রোনগুলো দিয়ে ওডেসা, খারকিভ, নিপ্রোপেট্রোভস্ক, ঝাপোরিজ্ঝিয়া অঞ্চলে হামলা করে রাশিয়া। খবর ডয়চে ভেলের

ঝাপোরিঝিয়ার গভর্নর জানিয়েছেন, এই ড্রোন হামলায় দুই নারী আহত হয়েছেন। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, রাশিয়া ক্ষেপণাস্ত্রও ব্যবহার করেছে।

ইউক্রেনের বিমান বাহিনীর প্রধান জানিয়েছেন, ২৮ মার্চ রাতে রাশিয়া ইউক্রেনের উপর মিসাইল হামলা করে। তারা কৃষ্ণসাগর থেকে বেশ কয়েকটি মিসাইল ছোড়ে।

ইউক্রেনের সেনাকে ১০ হাজার কামানের গোলা দেবে জার্মানি। মেজর জেনারেল ক্রিশ্চিয়ান ফ্রয়েডিং ডিডাব্লিউকে বলেছেন, তিনটি পর্যায়ে ইউক্রেনের হাতে এই গোলা তুলে দেওয়া হবে। প্রথম পর্যায়ে তাদের  ১০ হাজার গোলা তুলে দেওয়া হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে এক লাখ ৮০ হাজার গুলি চেকোস্লোভাকিয়ার মাধ্যমে ইউক্রেনকে দেওয়া হবে। পরে বছরের শেষদিকে এক লাখ গোলা-গুলি ইউক্রেনকে দেওয়া হবে।

এদিকে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী কুলেবা দুইদিনের সফরে ভারতে এসেছেন। শুক্রবার তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন। তিনি ভারতের উপ জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গেও কথা বলবেন। রাজঘাটে গিয়ে মহত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধাও জানাবেন কুলেবা।

গত সপ্তাহেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি ও রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনে কথা বলেছেন।

রাশিার প্রেসিডেন্ট পুতিন বলেছেন, ‘পোল্যান্ড, চেক প্রজাতন্ত্রসহ কোনো ন্যাটো দেশকে আক্রমণ করার কোনো পরিকল্পনা রাশিয়ার নেই।  তবে তারা যদি ইউক্রেনকে এফ ১৬ বিমান দেয়, তাহলে রাশিয়া তা ধ্বংস করে দেবে।’

পুতিন বলেছেন, ‘ওরা এফ১৬ পাবে বলে পাইলটদের প্রশিক্ষণ দিচ্ছে। কিন্তু এফ-১৬ পেলেও যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি বদলাবে না।’

সর্বশেষ - রাজনীতি