নাসিকে অগ্নিকাণ্ড, ভাঙচুর ও লুটপাটে ৫০ কোটি টাকার ক্ষতি : আইভী


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশে ‘ছাত্র আন্দোলনের’ নামে যারা নাশকতা ও আগুন সন্ত্রাস চালিয়েছে তাদের প্রতি নিন্দা ও ধিক্কার জানাই। এই ধরনের কাজ যারা করে তারা কখনো দেশপ্রেমিক হতে পারে না।

গতকাল দুপুরে নগর ভবনে সাংবাদিকদের কাছে দেয়া এক বক্তব্যে তিনি একথা বলেন। গত শুক্রবার নারায়ণগঞ্জ শহরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালীন রাত দশটার দিকে নগর ভবনে আগুন দেয় দুর্বৃত্তরা।

গতকাল দুপুরে জাতীয় সংসদের হুইফ ও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা নগর ভবন পরিদর্শনে যান।

এ সময় মেয়র আইভী বলেন, অগ্নিকাণ্ড, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নগর ভবন ছাড়াও সিটি করপোরেশনের আরও কয়েকটি স্থাপনায় আগুন ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। সিটি মেয়র বলেন, এই শহরের মধ্যে দেখার মতো একটি ভবন এটি (নগর ভবন)।

এই ভবন জনগণের জন্য, জনগণের টাকায় করা হয়েছে। এই ভবনের প্রতি এত আক্রোশ কেন, গাছের প্রতি কেন আক্রোশ! জাপান থেকে যেসব চেরি ফুল গাছ দেয়া হয়েছিল, সেগুলো নষ্ট করে টবগুলো ভেঙে ফেলা হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার এইসব তাণ্ডব চলেছে।

পাশের ভবনটিও ভাঙা হয়েছে। সবকিছু মিলিয়ে এই আক্রোশ কি শুধু সিটি করপোরেশনের প্রতি নাকি আমার প্রতি, আমি ঠিক বুঝলাম না।

তবে, আমি অনুরোধ করবো এই ধরনের রাজনীতি যারা করে, ভাঙচুর করে, হত্যা করে যারা দেশের সম্পদ বিনষ্ট করে, তারা তো দেশপ্রেমিক হতে পারে না। ঢাকা ও ঢাকার আশেপাশে যেসব কাজ করা হয়েছে তারা তো মানুষ হতে পারে না।

এই ধরনের সহিংসতামূলক কর্মকাণ্ডকে ‘জঘন্যতম’ উল্লেখ করে আইভী বলেন, ‘সিটি করপোরেশনসহ নারায়ণগঞ্জ শহরে যে সমস্ত সেবামূলক প্রতিষ্ঠানে আক্রমণ করা হয়েছে, আমি মনে করি এটি একটি জঘন্যতম কাজ।

আমি এর নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। আমি ঠিক বুঝলাম না, এত আক্রোশ কেন তাদের। এত হিংস্র রাজনীতির শিকার এই বাংলাদেশ কেন? এই দেশটা তো আমাদের সকলের। তিনি আরও বলেন, ‘নারায়ণগঞ্জে এতবড় একটা ম্যাসাকার হলো কিন্তু আমরা একদিন আগেও কোনো তথ্য পেলাম না কোনো সংস্থার কাছ থেকে।

কারা এটা করলো, ভবিষ্যতে হয়তো এসব তথ্য বের হবে। শেষের দিকে আমরা চার-পাঁচজনকে এইখানে (নগর ভবন) আগুন দেয়া অবস্থায় এবং লোকজনকে মারধর করা অবস্থায় কয়েকজনকে ধরেছি। তাদেরকে পরে আমরা পুলিশের কাছে দিয়েছি।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *