কলেজের অনুষ্ঠানের নৃত্যের ভিডিও ভাইরাল, ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার, 


নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাজী বেলায়েত হোসেন ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বহিরাগতদের সাথে শিক্ষার্থীদের নৃত্যের ভিডিও ভাইরালের ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে সাময়িক বহিস্কার করা হয়েছে।

সাথে একজন সহকারী অধ্যাপককে কারণ দর্শাণোর নোটিশ করা হয়েছে । সোমবার দুপুরে কলেজের গভর্নিং বডির সভাপতি কাওসার হোসেন পলাশ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এ ঘটনায় অধিকতর ব্যবস্থা গ্রহণের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সদস্যরা হলেন, কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য মফিজুল ইসলাম, ওমর আলী ও কলেজর শিক্ষক আহাম্মদ আলী।

স্থানীয় সূত্র ও কলেজ কর্তৃপক্ষ জানায়, গত ২৯ জুন হাজী বেলায়েত হোসেন কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে বহিরাগতদের নিয়ে কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি ফয়সাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম শিক্ষার্থীদের নিয়ে উচ্চস্বরে ডিজে গানের সাথে নাচ গান করে উল্লাশ প্রকাশ করে বিদায় অনুষ্ঠানের আবহ মলীন করে।

এ কাজে কলেজের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক আলী ইমদাদ খান সহযোগিতা করার অভিযোগ উঠে। এ দৃশ্য ভিডিও ধারণ করে গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড দিলে মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এনিয়ে গোটা এলাকায় ব্যাপক সমালোচনার মুখে পড়ে ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটি।

পরে বিষয়টি কলেজ কর্তৃপক্ষের নজরে আসে। পরবর্তীতে তাৎক্ষণিকভাবে ভিডিও দেখে কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি ফয়সাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক দ্বীন ইসলামকে সাময়িক বহিস্কারসহ কলেজের হিসাব বিজ্ঞানের সহকারি অধ্যাপক আলী ইমদাদ খানকে শোকজ করা হয়। এই ব্যাপারে কলেজ ছাত্রলীগ সভাপতি ফয়সালকে মুঠাফোনে কল দিলে তিনি কথা বলতে রাজি হননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *