আড়াইহাজারে সাংবাদিকের উপর হামলা, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান


নারায়ণগঞ্জের আড়াইহাজারে মোটরসাইকেল ভাংচুরের ছবি তোলার সময় সাংবাদিক রফিকুল ইসলাম রানা (৫৪) এর উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১৯ জুন) সকাল ১১টায় উপজেলার ফতেহপুর  ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত সাংবাদিক রফিকুল ইসলাম রানা দৈনিক যায়যায়দিন পত্রিকার আড়াইহাজার উপজেলা প্রতিনিধি ও আড়াইহাজার থানা প্রেসক্লাবের উপদেস্টা। আহত সাংবাদিক রফিকুল ইসলাম রানাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

আহত সাংবাদিক রফিকুল ইসলাম রানা জানান, সকালের দিকে এক ব্যক্তি একটি মোটর সাইকেল নিয়ে যাওয়ার সময় দক্ষিণ পাড়া গ্রামের এক মহিলাকে ধাক্কা দিয়ে আহত করেন। এ ঘটনায় আহত ওই মহিলা ওই ব্যক্তিকে গালি দেয়।

এরপর ওই ব্যক্তি মোটর সাইকেল নিয়ে চলে যান। পরে তিনি কল্যান্দী গ্রাম থেকে আরও ২ টি মোটর সাইকেলসহ ৩ জন এসে আহত মহিলা ও তার স্বামীর উপর  চড়াও হন।

এক পর্যায়ে দক্ষিণ পাড়ার ৪০/৫০ জন লোক এদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে একজন পালিয়ে গেলেও ২ জনকে আটক করে মারধর করে  মোটর সাইকেল ৩টি ভাংচুর করতে থাকে। এ সময় সাংবাদিক রফিকুল ইসলাম রানা ছবি উঠাতে গেলে তার উপর হামলা করে তাকে গুরুতর আহত করে।

আহত রফিক রানা জ্ঞান হারিয়ে ফেললে স্থানীয়রা তাকে উদ্ধার করে  আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে ঢাকা প্রেরণ করেন। হামলা কারীদের তিনি চিনতে পারেনি বলে জানান। হামলাকারীরা তার সাথে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতি মধ্যে আসামিদের সনাক্ত করার কাজ চলছে।

এই ঘটনায় আড়াইহাজার থানা প্রেসক্লাবে তাৎক্ষনিক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিকরা দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *