রবিবার , ৩১ মার্চ ২০২৪ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আমাদের পরিবার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. দেশজুড়ে
  7. ধর্ম
  8. ফিচার
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশ্ব
  13. ভিডিও
  14. মুন্সীগঞ্জ
  15. রাজনীতি

বিশ্বকাপ বাছাই ম্যাচে ফিলিস্তিনিদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশর

প্রতিবেদক
admin
মার্চ ৩১, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ
বিশ্বকাপ বাছাই ম্যাচে ফিলিস্তিনিদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশর

বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে লেগে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

২১ মার্চের সেই হারের পর ঘরের মাঠে ফিরতি লেগে ২৬ মার্চ ফিলিস্তনিদের বিপক্ষে মাঠে নেমে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জামাল ভূঁইয়াদের। কিংস অ্যারেনায় বাংলাদেশের স্বাধীনতা দিবসে স্বাধীনতাকামী ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটিতে লাল-সবুজ জার্সিধারীরা শেষ মুহূর্তে গোল হজম করে হেরেছে ১-০ গোলের ব্যবধানে। এদিকে এ ম্যাচে ফিলিস্তিনিদের প্রতি শ্রদ্ধা ও গাজায় ইসরাইলের চলমান বর্বরতারও প্রতিবাদ জানায় দর্শকরা।

এই ম্যাচে ফিলিস্তিনি সমর্থনে উপস্থিত দর্শকদের নিয়ে নানারকম কার্যক্রম করে ক্রীড়াভিত্তিক সংবাদ পোর্টাল স্পোর্টস ২৪৭। একই সঙ্গে ২০০ এর অধিক মানুষদের ইফতার এবং ফিলিস্তিনের প্রতি সহানুভূতি প্রকাশের জন্য টি-শার্ট উপহার দিয়ে থাকেন তারা। এছাড়া স্পোর্টস ২৪৭ নিজ উদ্যোগে ১০০ জনের অধিক সমর্থকদের খেলা দেখার সুযোগও করে দিয়ে থাকেন।

এ সময় তাদের নানারকম ব্যানারের সমারোহ ও তাদের উচ্ছসিত পরিবেশ ফিলিস্তিনের দর্শক ও ফুটবলারদের প্রতি ভাতৃত্ববোধ ও সম্মানবোধ প্রকাশের মাধ্যমে দৃষ্টান্তমূলক ভূমিকা রাখে।

ম্যাচটি শেষে স্পোর্টস ২৪৭ এর চিফ এক্সিকিউটিভ অফিসার মাহাবুব নাহিদ বলেন, ‘আজকে এখানে আমরা শুধু আমার দেশকে সমর্থন করতে আসিনি। আমরা চাই ফিলিস্তিনে থাকা আমার ভাই বোনেরাও আমাদের মত মুখে হাসি নিয়ে তাদের স্বাধীনতা দিবস উদযাপন করুক। আমরা বাঙালিরা তাদের পাশে আছি এবং সর্বদা আমরা তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। তাদের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা মুসলিম সত্তা হিসেবে আমাদের আরো দৃঢ় বন্ধনে আবদ্ধ করে।’

আগামী জুনে বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী ম্যাচে ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগে যাদের কাছে ৭-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

সর্বশেষ - রাজনীতি