নারায়ণগঞ্জে এইচএসসিতে ২য় দিনে অনুপস্থিত ১৯৫

দেশব্যাপী শুরু হয়েছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। এইচএসসি, আলিম, এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বিএম/বিএমটি) এই চার ক্যাটেগোরীতে পরীক্ষাগ্রহণ চলছে। ২ জুলাই (মঙ্গলবার) এইচএসসি পরীক্ষার্থীদের বাংলা ২য় পত্র অনুষ্ঠিত হয়েছে। আলিম পরীক্ষার্থীদের আরবি প্রথম পত্র ও আরবি সাহিত্য অনুষ্ঠিত হয়েছে।

২য় দিনের পরীক্ষায় নারায়ণগঞ্জ থেকে ২০ হাজার ৪৩৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। অনুপস্থিত ছিলেন ১৯৫ জন পরীক্ষার্থী। জেলা প্রশাসনের শিক্ষা কর্মকর্তা নাসরিন এ তথ্য জানান। তিনি আরও জানান, প্রথম দিনের (৩০ জুন) পরীক্ষায় নারায়ণগঞ্জের ২০ হাজার ৪০৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছে। অনুপস্থিত ছিলেন ১৯৭ জন পরীক্ষার্থী।

এব্যাপারে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, নারায়ণগঞ্জে ৩০ জুন থেকে শুরু হওয়া উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় দুই দিনে কোন পরীক্ষার্থীকে বহিষ্কারের ঘটনা ঘটে নি। আমাদের পাওয়া তথ্য মতে প্রতিটি কেন্দ্রে যথাসময়েই পরীক্ষাগ্রহণ শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় নারায়ণগঞ্জের ২৯ টি কেন্দ্রে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হবে। এর মধ্যে এইচএসসি পরীক্ষার কেন্দ্র ১৯ টি, আলিম পরীক্ষার কেন্দ্র ৬টি এবং এইচএসসি ভোকেশনাল ও বিএম পরীক্ষার কেন্দ্র ৪ টি। ৩০ তারিখ থেকে শুরু হওয়া পরীক্ষার মধ্যে এইচএসসি ও আলিম পরীক্ষা ১১ই আগস্ট নাগাদ শেষ হবে। এছাড়া এইচএসসি ভোকেশনাল পরীক্ষা ১৬ই জুলাই ও এইচএসসি বিএম/বিএমটি ২৮ জুলাই এর মধ্যে শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *