Tuesday , 14 November 2023 | [bangla_date]
  1. ১৪০ এসপির পদোন্নতি
  2. ৩৯৭ বোতল ফেনসিডিল উদ্ধার
  3. অগ্নিকান্ড
  4. অপহরণ
  5. অর্থনীতি
  6. আইন-আদালত
  7. আইনজীবী
  8. আন্তঃজেলা পাঁচ ডাকাত গ্রেফতার
  9. আন্তর্জাতিক
  10. আর্কাইভ
  11. আলুর সিন্ডিকেট
  12. উপজেলা
  13. কাঁচপুর
  14. কৃষি ও প্রকৃতি
  15. খেলাধুলা

কাল জানা যেতে পারে ভোট কবে

প্রতিবেদক
Md Hasan
November 14, 2023 6:18 pm
কাল জানা যেতে পারে ভোট কবে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নিয়ে বুধবার (১৪ নভেম্বর) বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে গুঞ্জন শোনা যাচ্ছে এদিন জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা করতে পারেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানিয়েছে, আগামীকাল বিকেল ৫টায় কমিশনের বৈঠকের পর জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করতে পারেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সে অনুযায়ী আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।
এর আগে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেছিলেন, আগামী বুধবারের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।
এদিকে নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমনকি ইসিতে এনআইডি সংশোধনের জন্য ব্যক্তিগত শুনানি আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে বন্ধ করা হয়েছে। এ দিন সকাল থেকেই পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।
ইসি ভবনের সামনে চার টিমের পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে, যা আগে ছিল না। এছাড়া নির্বাচন কমিশন ভবনে ঢুকতে হলেও গেটের সামনে পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। পাশাপাশি পুলিশি টহলও বাড়ানো হয়েছে। কিছুক্ষণ পরপরই পুলিশের গাড়ি নির্বাচন কমিশনের সামনে দিয়ে টহল দিচ্ছে।
সাধারণত জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে বৈঠক করে নির্বাচন কমিশন। এরপর বাংলাদেশ টেলিভিশন ও বেতারে প্রচারের জন্য প্রধান নির্বাচন কমিশনারের ভাষণ রেকর্ড করা হয়। সন্ধ্যায় ওই ভাষণ প্রচার করা হয়। ওই ভাষণেই মূলত তফসিল ঘোষণা করা হয়।

সর্বশেষ - ঢাকা